g চট্টগ্রাম ও ঢাকাগামী নৈশকোচ তল্লাশি, আটক ৭২ রোহিঙ্গা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৩ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

চট্টগ্রাম ও ঢাকাগামী নৈশকোচ তল্লাশি, আটক ৭২ রোহিঙ্গা

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১১, ২০১৭

---

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রাম ও ঢাকাগামী বিভিন্ন নৈশকোচে তল্লাশি চালিয়ে ৭২ রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব।  কক্সবাজারের লিংক রোড এলাকায় রোববার (১০ সেপ্টেম্বর) রাত আটটা থেকে রাত ১২টা পর্যন্ত তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। তারা কৌশলে ঢাকা-চট্রগ্রামের দিকে যাচ্ছিল বলে নিশ্চিত করেছেন র‍্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন। তিনি জানান, আটক রোহিঙ্গাদের কুতুপালং এ নির্ধারিত শরণার্থী শিবিরে পৌঁছে দেওয়া হবে।

কক্সবাজারের টেকনাফ শরণার্থী শিবিরে এতদিন ৫ লাখ রোহিঙ্গা আশ্রয়ে ছিল। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাম্প্রতিক মিয়ানমার সেনাবাহিনী ও স্থানীয় সন্ত্রাসীদের হামলা ও নির্যাতনের শিকার হয়ে ইতোমধ্যে আরও ৩ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে।

মিয়ানমারের এবারের সামরিক অভিযানে বিপুল সংখ্যক রোহিঙ্গা অনুপ্রবেশ করায় তাদের মনে শঙ্কা দেখা দিয়েছে, বাংলাদেশ সরকার এত রোহিঙ্গা রাখবে কি রাখবে না। তাই অনেক রোহিঙ্গাই চট্টগ্রামের বিভিন্ন জেলাসহ দেশের অন্যান্য স্থানে ছড়িয়ে পড়ছেন। অনেকে আশ্রয় ও খাদ্য সংকটের কারণে টেকনাফ ছাড়ছেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে বাংলাদেশে আশ্রয়ে থাকা রোহিঙ্গাদের অনেকে আগেই দেশের বিভিন্ন স্থানে গড়ে তুলেছে স্থায়ী আবাস। চট্টগ্রামের হাটহাজারী, চন্দনাইশসহ বিভিন্ন উপজেলায় গড়ে ওঠেছে রোহিঙ্গা পাড়া। এসব পাড়াতে আত্মীয়-স্বজনের কাছে ছুঁটছেন এবারে প্রবেশ করা অনেক রোহিঙ্গা।  পরিবর্তন