g পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ৬ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২২শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক :বেনজির ভুট্টো হত্যা মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সন্ত্রাস দমন আদালত।

মামলায় ২ পুলিস আধিকারীককে দোষী সাব্যস্ত করে ৫ লাখ টাকা জরিমানা এবং ১৭ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে। টাকা না দিলে অনাদায়ে আরো ৬ মাস করে কারাদণ্ড। ৫ জনকে বেকসুর ঘোষণা করেছে আদালত।

২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিণ্ডিতে একটি পার্কে নির্বাচনী প্রচার সেরে বেরিয়ে আসার সময় বেনজিরকে গুলি করে হত্যা করে আততায়ীরা। এলাকায় বোমা বিস্ফোরণের শব্দও শোনা যায়। ২০১৩ সালে মামলার চার্জশিটে মোশারফের নাম দায়ের করা হয়। তার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা উঠতেই দুবাইতে স্বেচ্ছা নির্বাসন নেন মোশারফ।

বৃহস্পতিবার কড়া নিরাপত্তায় রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে মামলার রায় শোনান বিচারক মুহাম্মদ আসগর খান। আট বিচারক এবং তিনটি আদালত ঘুরে অবশেষে বৃহস্পতিবার দীর্ঘ এক দশক ধরে অনেক টালবাহানার শেষে রায় শোনানো হয়। বুধবার দু’‌পক্ষের আইনজীবী তাদের প্রশ্ন শেষ করেন।

সংবাদ মাধ্যম ডনের খবর অনুযায়ী, মামলায় অন্যতম অভিযুক্ত তেহরিক–ই–তালিবান পাকিস্তানের পাঁচ সদস্যকেই অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে বিশেষ সন্ত্রাসদমন আদালত।

এ জাতীয় আরও খবর