g এবার রাম রহিমের মেয়ের খোঁজে পুলিশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ৬ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২২শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এবার রাম রহিমের মেয়ের খোঁজে পুলিশ

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১, ২০১৭

---

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ধর্মগুরু গুরমিত রাম রহিমের সাজা ঘোষণার পর থেকেই গা ঢাকা দিয়েছেন তার পালিত মেয়ে হানিপ্রীত ইনসান। এবার তাকে খুঁজছে হরিয়ানার পুলিশ। বিমানবন্দরসহ রাজ্য থেকে বের হওয়ার বিভিন্ন চেক পয়েন্টগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে শুক্রবার জানিয়েছে এনডিটিভি।

হানিপ্রীতের বিরুদ্ধে অভিযোগ , যে দিন পঞ্চকুলা আদালত রাম রহিমকে ধর্ষণ মামলায় দোষী প্রমাণিত করে, সে দিনই আদালত চত্বর থেকে তাকে নিয়ে পালানোর ছক কষেছিলেন ‘বাবা’র পালিত কন্যা। সে অনুযায়ী, তিনি পুরো প্রস্তুতি নিয়েই আদালতে এসেছিলেন বলে সন্দেহ পুলিশের। একটি লাল ব্যাগকে ঘিরে এই সন্দেহ আরও ‘দৃঢ়’ হয় পুলিশের । আদালতে হাজির হওয়ার সময় রাম রহিমের সঙ্গে ওই লাল ব্যাগটি দেখা গিয়েছিল।

হরিয়ানা পুলিশ জানিয়েছে, আদালতে যাওয়ার আগে রাম রহিম একটি লাল ব্যাগ চেয়ে পাঠিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন ওই ব্যাগে তার কাপড়চোপড় রয়েছে। আসলে ওই ব্যাগ চেয়ে পাঠানোটাই ছিল সঙ্কেত— ‘খারাপ খবর। হাঙ্গামা শুরু করো।’ প্রায় একই সময়ে ডেরার বাছাই করা গুন্ডাদের মোবাইলে এসএমএসে পৌঁছয় একটি সাঙ্কেতিক বার্তা— ‘টোম্যাটো ফোড়ো’। কেন্দ্রীয় গোয়েন্দাদের সন্দেহ, সম্ভবত সিরসায় ডেরার সদর দফতর থেকেই পাঠানো হয়েছিল সেই এসএমএস। এর মর্মার্থ ছিল ‘ভাঙচুরে নেমে পড়ো।’ পার্থক্য শুধু একটাই। ‘লাল ব্যাগ’ ছিল সরাসরি গুরমিতের সঙ্কেত।

ওই সঙ্কেত দিয়েই গণ্ডগোল ছড়িয়ে আদালত থেকে জেলে যাওয়ার পথে পালানোর ছক কষেছিলেন রাম রহিম। পুলিশের দাবি, এ কাজে তাকে পুরোদস্তুর সহযোগিতার দায়িত্ব নিয়েছিলেন হানিপ্রীত। সে দিন আদালত থেকে জেলে যাওয়ার পথে হানিপ্রীতের হাতেই ওই লাল ব্যাগটি লক্ষ্য করা যায়। শুধু তাই নয় ‘বাবা’র দেহরক্ষীরাও প্রস্তুত ছিল তাকে নিয়ে পালানোর জন্য। তবে পুরো পরিকল্পনাই ভেস্তে যায় হরিয়ানার ডেপুটি পুলিশ কমিশনার (ক্রাইম) সুমিত কুমারের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দলের তৎরতায়।

শেষ পর্যন্ত ‘বাবা’র ২০ বছরের সাজা ঘোষণার পর হানিপ্রীত গা ঢাকা দেন। যে দিন রাম রহিমের সাজা ঘোষণা হয়ে যায়, সে দিন থেকেই বেপাত্তা তিনি।

এ জাতীয় আরও খবর