g ভোটার তালিকা হালনাগাদ শুরু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ভোটার তালিকা হালনাগাদ শুরু

AmaderBrahmanbaria.COM
জুলাই ২৫, ২০১৭

---

সারাদেশে নতুন ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করেছে নির্বাচন কমিশন।  আজ মঙ্গলবার থেকে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়ে চলবে ৯ আগস্ট পর্যন্ত।

বেলা ১১টায় ময়মনসিংহের টাউনহলের তারেক স্মৃতি মিলনায়তনে ভোটার হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা ও ৪ কমিশনার।

এর আগে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, মঙ্গলবার থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ শুরু করা হচ্ছে।  ৯ আগস্ট পর্যন্ত তথ্য সংগ্রহের এ কাজ চলবে।  ২০১৭ সালের ভোটার তালিকা হালনাগাদে প্রায় ৩৫ লাখ নতুন ভোটার যুক্ত হতে পারে।

এ ব্যাপারে মোহাম্মদ আবদুল্লাহ আরও বলেন, ২০১৮ সালের জানুয়ারিতে যাদের বয়স ১৮ হবে এবং যারা বিভিন্ন কারণে ভোটার হতে পারেননি কেবল তাদের ভোটার করা হবে। এ ধাপে ২০০০ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে।

তবে রোহিঙ্গা অধ্যুষিত ৪ জেলার ৩০টি উপজেলায় বিশেষ নজর রাখছে নির্বাচন কমিশন। এসব উপজেলা গুলো হচ্ছে- কক্সবাজার সদর, চকোরিয়া, টেকনাফ, রামু, পেকুয়া, উখিয়া, মহেশখালী ও কুতুবদিয়া, বান্দরবান সদর, রুমা, থানচি, বোয়াংছড়ি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি, রাঙামাটি সদর, লংগদু, রাজস্থলী, বিলাইছড়ি, কাপ্তাই, বাঘাইছড়ি, জুরাছড়ি, বরকল এবং চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া ও বাঁশখালী। এ ছাড়া ১৯ জেলার ৬৫ উপজেলাকে দুর্গম এলাকা হিসেবে চিহ্নিত করেছে কমিশন।

এ জাতীয় আরও খবর