g আগামী নির্বাচনে অংশগ্রহন করবে সবদল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আগামী নির্বাচনে অংশগ্রহন করবে সবদল

AmaderBrahmanbaria.COM
জুলাই ২৫, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : দেশের আইন অনুযায়ী গণতান্ত্রিক পদ্ধতিতেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে এবং আগামী নির্বাচনে সবদল অংশগ্রহন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

ময়মনসিংহ টাউন হলের তারেক স্মৃতি মিলনায়তনে আজ মঙ্গলবার দুপুরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে কারো সঙ্গে কোনোরকম আপস করবে না কমিশন। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত হলো সঠিক ভোটার তালিকা। সে লক্ষ্যে সঠিক তথ্য-উপাত্ত সংগ্রহ করতে নির্বাচন কমিশনের সংশ্লিষ্টদের আন্তরিক সহযোগিতা প্রদানের জন্য সকলের প্রতি আহবান জানান সিইসি।

সিইসি বলেন, দৃঢ়তার সঙ্গে বলতে চাই, যত নির্বাচন আমাদের হবে, আমাদের নির্বাচনের গণতান্ত্রিক পন্থায় যে আইন বিধিবিধান আছে, সেই আলোকে আমরা নির্বাচন অনুষ্ঠান করব। কারো সঙ্গে কখনো কোনোভাবে আপস করব না।

নির্বাচন কমিশনার জানান, যাদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে অথবা যারা কোনো কারণে এর আগে ভোটার হতে পারেননি, তারা এ কার্যক্রমে ভোটার হতে পারবেন। আগামী ৯ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে।

অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে কেউ বাধা প্রদান করলে এবং কেউ তার কর্ম সম্পাদনে শিথিলতা দেখালে তাদের বিরুদ্ধে জেল-জরিমানার ব্যবস্থা করা হবে।

এবার তিনটি ধাপে প্রথমটি ১৮৩টি উপজেলায় ২২ দিনে, দ্বিতীয় ধাপে ২১৬ টি উপজেলায় ২৮ দিনে, তৃতীয় ধাপে ১১৮টি উপজেলায় ২১ দিনে, মোট ৫১৭টি উপজেলায় তথ্য সংগ্রহের কাজ সম্পন্ন করা হবে। এটি শেষ হবে ৫ নভেম্বর। এরপর ভোটারের তথ্যগুলো নিবন্ধন করা হবে।

বর্তমানে ১০ কোটি ১৮ লাখের বেশি নাগরিক ভোটার তালিকাভুক্ত রয়েছে। হালনাগাদে নতুন করে ৩০ থেকে ৩৫ লাখ ভোটার অন্তর্ভুক্ত হতে পারে।

এ জাতীয় আরও খবর