g আমরার ঘরবাড়ি ফিরাইয়া দেন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৯শে জুলাই, ২০১৭ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আমরার ঘরবাড়ি ফিরাইয়া দেন

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৪, ২০১৭

---

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর : ব্রাহ্মনবাড়ীয়ার বাঞ্ছারামপুর উপজেলার ঝুনারচর গ্রামের মোঃ শাহজালালের পরিবার এক প্রতিবন্ধী শিশু সহ চার সন্তান নিয়ে সহায় সম্ভল সব কিছু হারিয়ে এখন বৃষ্টির মধ্যে গত এক সপ্তাহ যাবত খোলা আকাশের নিচে বসবাস করছেন।এই নিয়ে অসহায় পরিবারটি ৬মাস আগে একটি মামলাও করে। মামলার এজাহারে ও আজ সরেজমিনে গিয়ে জানা যায়, গত ১ জুলাই শনিবার সকালে এলাকার দখলবাজ,মাতব্বর ও স্থানীয় নামধারী আওয়ামীলীগ নেতা প্রভাবশালী দেওয়ান সরকারের পালিত সন্ত্রাসীবাহিনী শহিদ,বাঘা,দেলওয়ার,ইউসুফ,আলী,পারুল প্রমূখেরা দরিদ্র মোঃ শাহজালালের বসত ঘর ও আসবাব পত্র দিনদুপুরে প্রকাশ্যে লুট কওে নিয়ে যায়।গ্রামের শত শত মানুষ লুটতরাজ প্রত্যক্ষ করলেও,ভয়ে কেউ বাধা দেননি বলে গ্রামবাসী জানান।
শাহজালাল ও তার স্ত্রী করুনা বেগম জানান,-দেওয়ান সরকার গং গত ৬ মাস যাবৎ শাহজালালের পরিবার কে চারদিকে টিনের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখে এর প্রতিবাদ করলেই ভয়ভীতি দেখিয়ে এলাকা ছাড়ার হুমকি দিতো।
দখলবাজ ও প্রধান অভিযুক্ত দেওয়ান সরকারের সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,-‘শাহজালালের মা ৪ বছর আগে মারা যাওয়ার সময় এ ঘরটি তার (দে: সরকার) মেয়েকে দান করে গেছেন, তাই আমার লোকেরা ঘরবাড়ি নিয়ে গেছে।
আজ শুক্রবার বিকেলে মুঠোফোনে অভিযুক্ত দেওয়ান সরকারের ছেলে দুলালের সাথে কথা বলেন,-‘আমরা এই বিষয়ে জড়িত নই।আমার বাবা কানে শুনতে পান না।আমরা খুব ভদ্র পরিবার !’

মামলার তদন্ত কর্মকর্তা বাঞ্ছারামপুর মডেল থানার এস আই মজিবুর রহমান জানান, ‘এ বিষয়ে মামলা হয়েছে দুজন আসামী গ্রেফতার করে কোটে চালান দিলেও পরে জামিনে বেরিয়ে আসে’।
ঘটনাস্থল ছলিমাবাদ ইউ,পি চেয়ারম্যান আব্দুল মতিন জানান্,-‘দেওয়ান সরকার চরম বেয়াদব, আমি চেষ্টা করেও সমাধান করতে পারিনি, ওরা ৫ দিনের সময় নিয়েছিল ঘর মালামাল ফেরৎ দেওয়ার জন্য কিন্তু আজো দেয়নি।’
বর্তমানে এ পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে এবং জামিনে এসে মামলা উঠিয়ে নিতে বিবাদীরা চাপ দিচ্ছে বলে বাদী অভিযোগ করেন।
প্রতিবন্দ্বী পরিবারটির ছোট ছোট ৪ সন্তান আজ বিকেলে পূর্বে থাকা পৈত্রিক ভিটার খালি স্থানটি দেখিয়ে বলেন,-‘সাংবাদিক চাচা আমরার ঘড় ফিরাইয়া দেন’।

এ জাতীয় আরও খবর