শনিবার, ৩রা জুন, ২০১৭ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

আফগানিস্তানও পাকিস্তানে যেতে চায় না

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ২০০৯ সালের মার্চে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে বন্ধ হয়ে আছে আন্তর্জাতিক ক্রিকেট। একমাত্র জিম্বাবুয়ে ছাড়া এই সময়ে অন্য কোনো টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফরে রাজি হয়নি। নতুন খবর হলো পাকিস্তানের একসময়ের মিত্র দেশ আফগানিস্তানও পাকিস্তান সফরে যেতে রাজি নয়।

আফগানিস্তানের রাজধানী কাবুলের কূটনৈতিক এলাকায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় ৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৫০ জন। স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কাবুলের জানকাব স্কয়ারের কাছে এ হামলার ঘটনা ঘটে।

আফগানিস্তান মনে করেছে, কাবুলে এই হামলার পেছনে কোনো না কোনোভাবে ইসলামাবাদের হাত রয়েছে। তাই তারা বিভিন্নভাবে পাকিস্তানকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে। তাই ক্রিকেটেও এমন একটি সিদ্ধান্ত নিয়েছে। তারা যেতে চায় না পাকিস্তানে।

শুধু তাই নয় পাকিস্তানের সঙ্গে হোম ও অ্যাওয়ে সিরিজ বাতিল করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সন্ত্রাসবাদীদের মদদ দেওয়ার অভিযোগ তুলে ফেসবুকে আফগান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পাকিস্তানের সঙ্গে সব ধরনের ক্রিকেট ম্যাচ এবং দ্বিপক্ষীয় সম্পর্কের চুক্তি বাতিল করা হচ্ছে। যে দেশে সন্ত্রাসবাদীদের আশ্রয় এবং মদদ দেওয়া হয়, সেই দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ম্যাচ এবং দ্বিপক্ষীয় সম্পর্কের চুক্তি বজায় রাখা সম্ভব নয়।’