শনিবার, ৩রা জুন, ২০১৭ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ভাস্কর্য অপসারণ: লিটন নন্দীসহ আটক ৪জন কারাগারে

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ করার সময় গ্রেফতার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের জামিন শুনানির জন্য রবিবার দিন ধার্য করেন।

গ্রেফতার অপর তিনজন হলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজের সভাপতি মোরশেদ আলীম, লালবাগ থানার সাংগঠনিক সম্পাদক আল-আমীন হোসেন জয় ও উদীচীর সম্পাদকমণ্ডলীর নেতা আরিফ নুর।

শনিবার গ্রেফতার চারজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে লিটন নন্দীসহ চারজনের আইনজীবীরা জামিনের আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার গেফতার চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রবিবার জামিন শুনানির দিন ধার্য করেন।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশের সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়ে নেয়া হয়। এর প্রতিবাদে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি হাইকোর্টের মাজার গেটে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে। এসময় উদীচীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকসহ সাতজন আহত হন। এছাড়া, চার জনকে আটক করা হয়।

এ ঘটনায় শুক্রবার রাতে এসআই মোফাচ্ছারুল ইসলাম বাদি হয়ে ১৫০ জনের বিরুদ্ধে পুলিশি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে একটি মামলা করেন। এতে লিটন নন্দীসহ চার জনের নাম উল্লেখ করা হয়। বাকিরা অজ্ঞাত আসামি। মামলাটি তদন্ত করছেন শাহবাগ থানার এসআই মীর্জা মো. বদরুল হাসান।

এ জাতীয় আরও খবর