বৃহস্পতিবার, ১৮ই মে, ২০১৭ ইং ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ওমর সানির ভোটের সংখ্যা বাড়লো

AmaderBrahmanbaria.COM
মে ৮, ২০১৭
news-image

 

বিনোদন ডেস্ক : চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে পুনরায় ভোট গণনায় ওমর সানির পাওয়া ভোটের সংখ্যা বেড়েছে।

সোমবার আপলি বোর্ডের সদস্যরা নির্বাচনের ভোট আবারো গণনা করেন। এ তথ্য জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আপিল বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু। এর ফলে নির্বাচনে তার প্রাপ্ত ১৫৩ ভোট থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৬২ ভোট।

আপিল বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন দিলুর কাছে রবিবার বিকালে অসামঞ্জস্য ফলাফল ও কারচুপির অভিযোগ এনে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিলের আবেদন করেন সভাপতি পদপ্রার্থী ওমর সানি। তার অভিযোগের প্রেক্ষিতে আপলি বোর্ডের সদস্যরা নির্বাচনের ভোট আবারো গণনা করেন। সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে এ ভোট গণনারর কাজ। এসময় নির্বাচন কমিশনের সদস্যরাও উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আপিল বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু বলেন, সভাপতি পদপ্রার্থী ওমর সানির লিখিত আবেদনের প্রেক্ষিতে আপিল বোর্ড সকাল থেকে মোট প্রাপ্ত ভোট গণনা করে। এতে ওমর সানির প্রাপ্ত ভোটের সঙ্গে ৯টি ভোট যুক্ত হয়েছে।

ভোট কম হলো কেন, এর জবাবে তিনি বলেন, গণনার সময় ভুল হয়েছে। অন্য কোনো কারণে নয়। কেবল ওমর সানির ফল ছাড়া আর সব কিছুই অপরিবর্তিত রয়েছে। এই ফলাফল মঙ্গলবার সন্ধ্যায় এফডিসিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

ওমর সানির প্রতিদ্বন্দ্বি মিশা সওদাগর পেয়েছেন ২৫৯ ভোট। তিনি পরবর্তী ২ বছরের জন্য চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তিনি পেয়েছেন ২৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

এবার সহসভাপতি নির্বাচিত হয়েছেন রিয়াজ (৩২৮) ও নাদের খান (২৬৫), সহসাধারণ সম্পাদক আরমান (২৬৫), সাংগঠনিক সম্পাদক সুব্রত (৩১০), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ইমন (২৬২), দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৯৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন (১৯০) ও কোষাধ্যক্ষ কমল (২৪২)।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন অঞ্জনা (৩২২), আলীরাজ (৩০৩), জেসমিন (৩২৩), নাসরিন (২৬৮), পপি (৩০২), পূর্ণিমা (২৮২), ফেরদৌস (২৬১), মৌসুমী (৩৪৯), রোজিনা (৩৪৪), সুশান্ত (৩৪২) ও সাইমন সাদিক (৩৬১)।

গত শনিবার সকালে চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। এ সময় তিনি জানান, এই কমিটি আগামী ২ বছর দায়িত্ব পালন করবে। এবার ২১টি পদের বিপরীতে ৫৭ জন প্রতিদ্বন্দ্বীতা করেছেন। মোট ভোটার ছিলেন ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন। গত শুক্রবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৫টায় শেষ হওয়ার কথা থাকলেও পরে তা এক ঘণ্টা বাড়ানো হয়।

এবার নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করেছে। প্যানেল তিনটি হলো ওমর সানি-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান এবং ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা। এর মধ্যে ওমর সানি–অমিত হাসান প্যানেল থেকে জয়লাভ করেছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে কমল আর কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জেসমিন, ফেরদৌস, মৌসুমী ও সুশান্ত। ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল থেকে শুধুমাত্র কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জয়লাভ করেছেন নাসরিন। বাকি সবকটি পদেই জয়লাভ করেছেন মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে।

এবার ১৪তম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে।