শনিবার, ২২শে এপ্রিল, ২০১৭ ইং ৯ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

অনিয়মের মধ্যদিয়ে বাঞ্ছারামপুরে ২ ইউপির ভোট গ্রহন সম্পন্ন

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৬, ২০১৭

ফয়সল আহমেদ খান, বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর,দরিয়াদৌলতে চেয়ারম্যানসহ সকল পদে এবং ছলিমাবাদ ও সদর উত্তরে কেবলমাত্র সদস্য পদে নির্বাচন সম্পন্ন হয়েছে।২ ইউপির দরিয়াদৌলতে ভোট মুটামুটি সুষ্ঠু হলেও অন্যটিতে (আইয়ূবপুর) বেশ কিছু অনিয়মের ঘটনা ঘটে। অনিয়ম করেন প্রিসাইডিং অফিসার  হতে পোলিং অফিসারা।এ ছাড়া মুটামুটি শান্তিপূর্ণভাবেই আজ (রোববার) সকাল ৮ টায় শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত ভোট কার্য্যক্রম সম্পন্ন হয়েছে।
সরেজমিনে ৪ ইউপির মোট ২২ কেন্দ্রের ১৫টি কেন্দ্র ঘুরে দেখা গেছে,পুরুষের চেয়ে নারী ভোটারদের সংখ্যা তুলনামূলকভাবে বেশী ছিলো।তবে বেলা ১২ টা পর্যন্ত ভোটার ভোট কেন্দ্রে উপস্হিতি বাড়লে ও বেলা বাড়ার সাথে সাথে কমে যায় ভোটারদের সংখ্যা। দরিয়াদৌলত ইউপির মরিচাকান্দি কেন্দ্রে সকাল ৯টার দিকে দুই মেম্বার প্রার্থী যথাক্রমে বাখরনগর গ্রামের জালাল উদ্দিন জালাল ও মরিচাকান্দির মুন্সি মিয়ার সমর্থকদের মধ্যে জাল ভোট দেয়াকে করে সংঘর্ষ বাধে।
এদিকে,উপজেলার আইয়ূবপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলামের সমর্থকরা ধানের শীষের প্রার্থীসহ এজেন্টদের বের করে দিয়ে বিকেলে দশানী প্রা.বি.কেন্দ্রে ব্যালট পেপারে সীল মারা হয় বলে অভিযোগ করেন বিএনপির প্রার্থী মো.মনির হোসেন।এ বিষয়ে নৌকা প্রতিকের পক্ষে বক্তব্য জানতে চাওয়া হলে নৌকা প্রার্থী কথা বলেন নি। বেলা ১ টা পর্যন্ত ঘুরে দেখা গেছে বেশীর ভাগ কেন্দ্রে ধানের শীষের পক্ষে কোন এজেন্ট ভোট কেন্দ্রের বুথে ছিলেন না।৬ নং চরছয়ানী (স:)প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো.হাফিজুর রহমানকে তার নির্ধারিত কক্ষে অনেকটাই দায়িত্ব গাঁ ছাড়াভাব   দেখা গেছে। কেন ধানের শীষের এজেন্ট নেই এমন প্রশ্নের জবাবে তিনি  বলেন,  ধানের শীষের কোন এজেন্ট না এলে আমি কি জামাই আদর করে ডেকে আনবো ?
ভিন্নচিত্র দেখা গেছে,দরিয়াদৌলত ইউপিতে।কদমতুলি (স)প্রাথমিক বিদ্যালয় (উত্তর)কেন্দ্রে ধানের শীষ ও আওয়ামীলীগের বিদ্রোহী আনারস মার্কার সমর্থক ছিলো বেশী।নৌকার এজেন্ট নার্গিস মেম্বার মহিলা বুথের দায়িত্ব ছেড়ে দিয়ে বেলা ২ টায় ক্ষোভে বাড়ি চলে যেতে দেখা গেছে।তবে,নৌকা প্রতীকের প্রার্থী আইয়ূবপুরে নজরুল ইসলাম ও দরিয়াদৌলতে আশরাফুল ইসলাম রিপন জয়ের বিষয়ে আশাবাদী বলে জানান।একই ইউনিয়নে ধানের শীষের প্রার্থী মনির হোসেন ও হানিফ মিয়া সকালে খোশমেজাজে থাকলেও বিকেলে কিছুটা হতবাক হয়ে পড়েন।তারা বলেন,ধানের শীষের সমর্থকদের নানান বাধাবিপত্তির কারনে কেন্দ্রে আনতে পারছি না।