শনিবার, ৮ই এপ্রিল, ২০১৭ ইং ২৫শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

‘দাওয়াত কার্ড ছাড়া সম্মেলনস্থলে প্রবেশ নিষেধ’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার উলামা এবং মাশায়েখ মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।সম্মেলনকে ঘিরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার জানান, দাওয়াত কার্ড ও নিরাপত্তা কার্ড ছাড়া সম্মেলনেস্থলে কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়াও নিরাপত্তার কথা মাথায় রেখে সম্মেলনস্থলের সব জায়গা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে। অতি প্রয়োজনীয় ছাড়া ব্যক্তিগত গাড়ি সম্মেলনের আশপাশ এলাকায় রাখা যাবে না।

তিনি আরো জানান, বৃহস্পতিবারের সম্মেলনে প্রায় আড়াই হাজার যানবাহনের আগমন ঘটবে বলে ধারণা করা হচ্ছে। বিভিন্ন থেকে আগত গাড়ির পার্কিংয়ের জন্য ডিএমপি ট্রাফিক কর্তৃক ট্রাফিক ব্যবস্থা নেয়া হয়েছে।

এর মধ্যে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর থেকে আগত ৯৪টি গাড়ি বারে রহমত-এজিবি কলোনী আইডিয়াল স্কুল-আলহেলাল বক্স এলাকায় পার্কিং, খাগড়াছড়ি, রাঙ্গামাটি থেকে আগত ৪০টি গাড়ি মহানগর নাট্যমঞ্চ (গুলিস্তান) পার্কিং, বান্দরবান থেকে আগত ১৯টি গাড়ি রাজউক-দৈনিক বাংলা রাস্তায় পার্কিং, কক্সবাজার থেকে আগত ৩৮টি গাড়ি কমলাপুর-পীরজঙ্গী মাজার রাস্তায় পার্কিং, কুমিল্লা থেকে আগত ৭৯টি গাড়ি খিলগাঁও-খিদমাহ্ হাসপাতাল-মালিবাগ রেলগেট রাস্তায় পার্কিং, চট্টগ্রাম থেকে আগত ১০৫টি গাড়ি বানিয়ানগর-দয়াগঞ্জ-জুরাইন রেলগেট রাস্তায় পার্কিং করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া চাঁদপুর জেলা থেকে আগত ৩৮টি গাড়ি ফাতেমা নাজ-শনিরআখড়া রাস্তায় পার্কিং, সিলেট, নারায়ণগঞ্জ জেলা থেকে আগত ২০২টি দনিয়া কলেজ-সাইনবোর্ড এলাকার রাস্তায় পার্কিং, বি-বাড়িয়া থেকে আগত ৪৭টি গাড়ি দয়াগঞ্জয়ের রাস্তায় পার্কিং, গাজীপুর, নরসিংদী, টাঙ্গাইল থেকে আগত ১২৮টি গাড়ি হাতিরঝিল দক্ষিণ পূর্ব পার্শ্বে পার্কিং, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ এবং নেত্রকোনা থেকে আগত ২২৩টি গাড়ি আফতাব নগর এলাকায় রাস্তার দুই পার্শ্বের খালি জায়গায় পার্কিং করার জন্য বলা হয়েছে।

এদিকে, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, খুলনা, সাতক্ষীরা, মেহেরপুর, মানিকগঞ্জ এবং রাজবাড়ী থেকে আগত ৭০০টি গাড়ি বাণিজ্য মেলার মাঠ ও তদসংলগ্ন এলাকা পার্কিং, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া এবং চুয়াডাঙ্গা থেকে আগত ১৫৪টি গাড়ি আগারগাঁওস্থ পিএসসি ভবনের সামনের রাস্তায় পার্কিং, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, বাগেরহাট থেকে আগত ১৭৫টি গাড়ি ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের পাশে ঝিলমিল প্রজেক্টে পার্কিং করতে নিদের্শনা দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর