শনিবার, ৮ই এপ্রিল, ২০১৭ ইং ২৫শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

ঢাবির শহীদুল্লাহ হলের পুকুরে ছাত্রের মৃত্যু

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৫, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলের পুকুরে ডুবে এক ছাত্রের মৃত্যু হয়েছে।আজ বুধবার সন্ধ্যায় ওই ছাত্রকে পুকুর থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওই ছাত্রের নাম বায়েজিদ বোস্তামি (২২)। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব স্ট্যাটিস্টিক্যাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের (আইএসআরটি) শিক্ষার্থী ছিলেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস সদর দপ্তরের কর্তব্যরত কর্মকর্তা মাহমুদুল হক বলেন, ঢাবির পুকুরে শিক্ষার্থী ডুবে যাওয়ার বিষয়ে আজ সন্ধ্যা ৬টা ২০ মিনিটে তাঁরা খবর পান। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রকে শহীদুল্লাহ হলের পুকুরের নিচ থেকে উদ্ধার করে ঢামেকে নিয়ে যায়। সন্ধ্যা পৌনে ৭টার দিকে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঢাবির শহীদুল্লাহ হলের পুকুরে শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনা নতুন নয়। এর আগেও গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী মারা গেছেন।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, শহীদুল্লাহ হলের পুকুরে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে পানিতে ডুবে যান বায়েজিদ। পরে বন্ধুরা অনেক খুঁজেও তাঁকে না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন।

এদিকে বায়েজিদের মৃত্যুর খবর পেয়ে ঢামেকে যান তাঁর সহপাঠীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকও ঢামেকে ছুটে যান।