g ভারতীয় ৮শ ৩৩ মেট্রিকটন রড সহ এমভি নিউটেক এখন আশুগঞ্জ নৌবন্দরে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৭শে অক্টোবর, ২০১৭ ইং ১২ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ভারতীয় ৮শ ৩৩ মেট্রিকটন রড সহ এমভি নিউটেক এখন আশুগঞ্জ নৌবন্দরে

AmaderBrahmanbaria.COM
মার্চ ২৮, ২০১৭

---

সন্তোষ সূত্রধর, আশুগঞ্জ থেকে ॥ ট্রানসিপমেন্ট এর আওতায় সবধরনের মাসূল সহ ভারতীয় ৮শ ৩৩ দশমিক ৬৪ মেট্রিকটন রড সহ জাহাজ এমভি নিউটেক ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরে নোঙ্গর করেছে।
মঙ্গলবার বিকাল ৫টায় জাহাজটি আশুগঞ্জ নৌবন্দরে নোঙ্গর করে। বুধবার বিকাল থেকে জাহাজ থেকে রড খালাস করবে বলে জানিয়েছে বন্দর কর্তপক্ষ।
আশুগঞ্জ নৌ-বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কলকাতার ডায়মন্ড হারবার পোর্ট থেকে প্রায় ১০দিন আগে রড বোঝাই দুটি কার্গো জাহাজ আশুগঞ্জ নৌবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে। মঙ্গলবার বিকাল ৫টায় এমভি নিউওটেক নামের একটি জাহাজ ৮’শ ৩৩ দশমিক ৬৪ মেট্রিকটন রড সহ আশুগঞ্জ নৌবন্দরে এসে পৌঁছেছে। সকল আনুষ্ঠানিকতা শেষ করে বৃহস্পতিবার সকাল থেকে এসব রড ট্রাকে করে সড়ক পথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার আগরতলায় নিয়ে যাওয়ার কথা রয়েছে।
বিআইডব্লিউটিএ এর আশুগঞ্জ নৌ-বন্দরের পরিদর্শক মো. শাহআলম বিষয়টি নিশ্চিত করে জানান ভারতের কলকাতার হারবার নদীবন্দর থেকে ভারতীয় ৮’শ ৩৩ দশমিক ৬৪ মেট্রিকটন রড বোঝাই জাহাজটি ছেড়ে আসে। মঙ্গলবার বিকালে জাহাজটি আশুগঞ্জ নৌবন্দরে নোঙ্গর করে। বুধবার সকাল থেকে সকল যাচাই বাছাই শেষ করে বিকালে জাহাজ থেকে রড খালাশের কাজ শুরু হবে। তবে ধারনা করা হচ্ছে বুধবার বিকালে সকল কাগজপত্র যাচাই বাছাই করে বৃহস্পতিবার সকাল থেকে রড ভারতের উদ্যেশ্যে আশুগঞ্জ নৌবন্দর থেকে ছেড়ে যাবে। এছাড়াও এমভি-৭ নামের আরো একটি ভারতীয় ৫’শ ৪৬ দশমিক ৩৯ মেট্রিকটন রড বোঝাই জাহাজ কায়েকদিনের মধ্যে আশুগঞ্জ নৌবন্দরে নোঙ্গর করবে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর