সোমবার, ১৩ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১লা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

পেন্টাগন হামলার দায় স্বীকার

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৭

 

আন্তর্জাতিক ডেস্ক :মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন সন্ত্রাসবাদ দমনে নানা পদক্ষেপ নিতে শুরু করছেন, তখনই ট্রাম্প প্রশাসনকে নড়িয়ে দিয়েছে একটি চিঠি আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হচ্ছে। কুখ্যাত ৯/১১ সন্ত্রাসের স্মৃতিও জাগিয়ে দিয়েছে সেই চিঠিটি। চিঠিতে পেন্টাগন হামলার দায় স্বীকার করা হয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে উদ্দেশ্য করে ওই চিঠিটিতে লেখা, মার্কিন যুক্তরাষ্ট্রের বৈদেশিক নীতিরই ফল ছিল ৯/১১ হামলা। চিঠিটি লিখেছে নিজেকে ৯/১১ সন্ত্রাসের মূলহোতা দাবি করা জঙ্গি খালিদ শেখ মহম্মদ।

১৮ পাতার ওই চিঠিটির শীর্ষে লেখা, ‘সাপের মাথা, বারাক ওবামা।’

মার্কিন প্রতিরক্ষা অ্যাটর্নি ডেভিড নেভিন জানিয়েছেন, চিঠির খালিদ শেখ মহম্মদ লেখা শুরু করেছিল ২০১৪-এ। চিঠিটিতে তারিখ দেয়া রয়েছে ৮ জানুয়ারি, ২০১৫। হোয়াইট হাউসে চিঠিটি পৌঁছায় ওবামার প্রেসিডেন্ট থাকার শেষ কয়েকদিনে। শেখ খালিদ মহম্মদ আপাতত গুয়ান্তেনামো বে ডিটেনশন সেন্টারে কয়েদি। সেখানে বসেই সে চিঠিটি লিখেছে।

চিঠিতে লেখা রয়েছে, ৯/১১-এ আমরা তোমাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করিনি। তুমি, তোমার শাসকরাই আমাদের জমিতে ঢুকেছিল। ওই ভাগ্যবান দিনটিতে আল্লাহ হাইজ্যাকারদের পক্ষে ছিলেন যখন ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও পেন্টাগন হামলার জন্য প্রস্তুতি চলছে। ৯/১১ হামলা পরিচালনার জন্য আল্লাহ আমাদের সাহায্য করেছিল। পুঁজিবাদ ধ্বংস করে তোমাদের প্যান্ট খুলে দিতে সাহায্য করেছিল আল্লাহ। স্বাধীনতা ও গণতন্ত্রের যে মুখোশ তোমরা পড়েছিলে, সেই মুখোশ খুলে ভণ্ডামিটা গোটা বিশ্বের কাছে প্রকাশিত হয়ে যায়।

মার্কিন প্রশাসনকে তীব্র আক্রমণ করে খালিদের চিঠিতে আরো লেখা, গাজায় আমাদের ভাই, বোন, বাচ্চাদের হত্যার রক্তে তোমাদের হাত এখনও ভিজে রয়েছে। আমাকে মেরে ফেলতে পারো। হাসতে হাসতে মরবো। যাবজ্জীবন কারাদণ্ড দিলেও খুশি হবো। একলা সেলে বসে শান্তিতে আল্লাহর নাম করবো।