বুধবার, ৪ঠা জানুয়ারি, ২০১৭ ইং ২১শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

দুর্নীতির দায়ে নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক :ব্যবসায়ীদের কাছ থেকে অবৈধ অর্থ নেয়ার অভিযোগে তদন্তের অংশ হিসেবে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মঙ্গলবার দেশটির বিচারমন্ত্রীর বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

 
স্থানীয় একটি গণমাধ্যম জানায়, নেতানিয়াহুর জেরুজালেমের বাসভবনে তদন্তকারীরা তাকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। দেশি-বিদেশি ব্যবসায়ীদের কাছ থেকে অবৈধভাবে হাজার হাজার ডলার নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তদন্ত কর্মকর্তারা তার বাসায় আসার আগে বরাবরের মতোই নিজেকে নির্দোষ দাবি করেন নেতানিয়াহু। গণমাধ্যম ও রাজনৈতিক প্রতিপক্ষকে হুঁশিয়ার করে তিনি বলেন, ‘বিভাজনের রাজনীতি বন্ধ করুন। কিছুই হবে না, কারণ কিছুই ঘটেনি।’

এ বিষয়ে সোমবার নেতানিয়াহু বলেন, আমরা গণমাধ্যমের খবর দেখছি। টেলিভিশন স্টুডিওগুলো ও বিরোধী শিবিরে উৎসবমুখর হাওয়া বইছে। তাদের প্রতি আমি বলব, ব্যস্ত হবেন না; উদযাপনের জন্য অপেক্ষা করুন।

সম্প্রতি নেতানিয়াহুর বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এসেছে। বিরোধী দলগুলো এসব অভিযোগের তদন্ত দাবি করেছে। কিছু বিষয়ে তদন্ত হয়েছে। কিন্তু নেতানিয়াহুর বিরুদ্ধে এখনো কোনো চার্জ গঠন হয়নি।