বুধবার, ৪ঠা জানুয়ারি, ২০১৭ ইং ২১শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

আরিফুল-গউছের জামিন বহাল

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩, ২০১৭

নিউজ ডেস্ক : সিলেট সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

অপর বিচারপতিরা হলেন সৈয়দ মাহমুদ হোসেন, হাসান ফয়েজ সিদ্দিকী ও মির্জা হোসেইন হায়দার।

আদালতে মেয়রদের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মইনুল হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা।

এর আগে গত ২০ ডিসেম্বর সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে আপিল বিভাগে পাঠানো হয়।

সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলা মামলায় গত ১১ ডিসেম্বর সিলেট সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক চৌধুরীকে ও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক আইনে করা মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

২০০৪ সালের ২১ জুন দুপুরে দিরাইবাজারে একটি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটে। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। সেই বোমা হামলায় এক যুবলীগকর্মী নিহত ও ২৯ জন আহত হন।

ওই ঘটনায় দায়ের করা মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সে সময় উপপরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন বাদী হয়ে দিরাই থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য (এমপি) আবদুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

এ জাতীয় আরও খবর

  • কক্সবাজারের পথে পথে রোহিঙ্গাদের হাহাকারকক্সবাজারের পথে পথে রোহিঙ্গাদের হাহাকার
  • রাজ্যসভা থেকে মিঠুনের পদত্যাগ
  • জেলা পরিষদ নির্বাচন : নবীনগরে আ’লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগজেলা পরিষদ নির্বাচন : নবীনগরে আ’লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগ
  • দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় শিক্ষিত জনগোষ্ঠী অত্যাবশ্যক : প্রধানমন্ত্রী
  • কাল ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে থাকবেন খালেদা জিয়া
  • ইসি গঠন: আরও পাঁচটি রাজনৈতিক দলকে আমন্ত্রণ