বুধবার, ৪ঠা জানুয়ারি, ২০১৭ ইং ২১শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

বাবা-মার পাশেই চিরনিদ্রায় শায়িত এমপি লিটন

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : বাবা-মার কবরের পাশেই আততায়ীর গুলিতে নিহত গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। সোমবার বিকেলে তাকে শায়িত করা হয়।

 

এর আগে বিকেল ৪টা ৮ মিনিটে লিটনের নিজ বাড়ির উঠানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মাস্টারপাড়া-মোল্লাপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. জালাম উদ্দিন।

জানাজায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল হক, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানাজা শুরু আগে গাইবান্ধা জেলা ও সাত উপজেলার আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

রবিবার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠে এমপি লিটনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হয়। পরে সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল সারোয়ার হোসেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী লিটনের মরদেহে শ্রদ্ধা জানান। এসময় মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে, লিটন হত্যার ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু চত্বরে বিক্ষোভ সমাবেশ ডেকেছে উপজেলা আওয়ামী লীগ।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামে এমপি লিটনকে বাড়িতে ঢুকে গুলি করে দুর্বৃত্তরা। তাৎক্ষণিক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তিনি মারা যান।

এ জাতীয় আরও খবর