বৃহস্পতিবার, ২৯শে ডিসেম্বর, ২০১৬ ইং

মাদকমুক্ত বাংলাদেশ গড়তে সম্মিলিত ভাবে ভূমিকা রাখতে হবে-আহসানুজ্জামান, জি

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ২৭, ২০১৬

মঙ্গলবার ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক প্রায় সাড়ে ৩ কোটি টাকার বিভিন্ন প্রকার মাদক দ্রব্য ধ্বংস করা হয়েছে। এ উপলক্ষে ব্যাটালিয়ন হেডকোয়ার্টার সরাইল কালীকচ্ছে মাদক দ্রব্য বিরোধী জনসচেতনতা বৃদ্ধির লক্ষে অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল গাজী মোঃ আহসানুজ্জামান, জি।

Loading...

স্বাগত বক্তব্য রাখেন বিজিবি ১২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আলী। উপস্থিত ছিলেন ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমিনুল ইসলাম,
অনুষ্ঠানে অতিথি হিসেবে মাদক বিরোধী জনসচেতনতা নিয়ে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি মোঃ আসাদুজ্জামান,সহকারী পুলিশ সুপার মোঃ আব্দুল করিম, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুলতান সোহাগ উদ্দিন,সরাইল কলেজের অধ্যাপক প্রাবন্ধিক মান বর্দ্ধন পাল, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন প্রমুখ। অনুষ্ঠানে অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে ছিলেন সরাইল উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাহিদা হাবিবা,কাষ্টমস ভ্যাট এক্সাইজ ব্রাহ্মণবাড়িয়ার এর সহকারী কমিশনার , মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্র্শক রেদওয়ান মোঃ জিল্লুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সেক্টর কমান্ডার কর্ণেল গাজী মোঃ আহসানুজ্জামান, জি বলেন, বাংলাদেশকে মাদক মুক্ত করতে সকল মহলকে সম্মিলিতভাবে ভ’মিকা রাখতে হবে। মাদকের ভয়াবহ মরণ ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে পবিত্র দায়িত্ব পালন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, মাদক পাচার রোধে সীমান্তে বিজিবি সদস্যরা কাজ করছে। বিপুল পরিমাণ মাদক দ্রব্য সীমান্ত এলাকায় আটক হচ্ছে। ৩০৮ কিলোমিটার কুমিল্লা সেক্টর এর অধীনে সম্প্রতি আটককৃত প্রায় ৫০ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। তিনি ১২ ব্যাটালিয়নের সীমান্তে দায়িত্ব পালনে ভ’মিকার প্রসংশা করেন এবং আগামী দিনে এই ধারা অব্যাহত রাখার আহবান জানান। তিনি বলেন বিজিবি সীমান্তে পাচার রোধে কঠোর অবস্থানে রয়েছে, অবৈধ পাচারে জড়িতদের কোন প্রকার ছাড় না দিয়ে যথাযথ দায়িত্ব পালনে সংশ্লিস্টদের নির্দেশ দেন। তিনি বলেন নতুন প্রজন্ম আগামী দিনে দেশ পরিচালনার দায়িত্ব নেবে, নতুন প্রজন্মের সুন্দর দেশ গড়তে হবে তিনি মাদকমুক্ত সমাজ গঠনে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ১২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আলী বলেন , ১২ ব্যাটালিয়নের প্রতিটি সদস্য সীমান্তে অতন্দ্র প্রহরী হয়ে কাজ করছে। মাদকের বিভিন্ন কুফল তুলে ধরে তিনি বলেন মাদকমুক্ত দেশের জন্য আমরা দৃঢ় অঙ্গীকারবদ্ধ। তিনি এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে চলতি বছরের ২৯ এপ্রিল থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ১২ ব্যাটালিয়নের বিভিন্ন অভিযানে আটক কৃত ৩ কোটি ২৫ লক্ষ ৫৪ হাজার ১শত পঞ্চান্ন টাকার মাদকদ্রব্য এবং ৬০ বর্ডার গার্ড কতৃক অভিযানে চলতি বছরের ২০ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত আটককৃত ১৩ লক্ষ ৫৭ হাজার টাকার মাদকদ্রব্য বোল্ডডোজার দিয়ে মাড়িয়ে ভেঙ্গে এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় হুইস্কী, ফেন্সিডিল, গাঁজা, ইস্কফ,আরসিকফ,বিয়ার ক্যান বোতল, কোরেক্স সিরাপ, রক্সোকফ সিরাপ, ইয়াবা ট্যাবলেট,নেশাজাতীয় ইনজেকশন,ভারতীয় পাতার বিড়ি,বিভিন্ন প্রকার ট্যাবলেটচোলাই মদ।