৯ই ডিসেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ২৫শে অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


ঘরের মাঠে পারল না রিয়াল


Amaderbrahmanbaria.com : - ০৮.১২.২০১৬

স্পোর্টস ডেস্ক : শেষ ম্যাচে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের সমর্থকদের সামনে স্বাভাবিকভাবেই এগিয়ে থেকে শুরু করেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। কিন্তু তারপরও জিততে পারল না রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের জেতা ম্যাচটা শেষ মুহূর্তে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলতে জায়গা করে নিল বরুসিয়া ডর্টুমুন্ড।

Loading...

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে নেমেছিলেন রোনালদো-বেনজেমারা। কিন্তু দ্বিতীয়ার্ধে বরুসিয়ার কামব্যাকই রিয়ালকে রুখে দিল। ম্যাচটা ২-২ ড্র হওয়ার কারণে রানার্স-আপ হয়েই নকআউটে যেতে হল রিয়াল মাদ্রিদকে। দুই দলের প্রথম লিগের ম্যাচটিও একই ব্যবধানে ড্র হয়েছিল।

ইউরোপ সেরার এই টুর্নামেন্টের ছয় ম্যাচের চারটিতে জয় পাওয়া বরুসিয়া ডর্টমুন্ডের সংগ্রহে ১৪ পয়েন্ট। সমান তিনটি করে জয় আর ড্র করা রিয়ালের পয়েন্ট ১২। এর ফলে এই গ্রুপ থেকে ছিটকে গেল লেগিয়া ওয়ারশো এবং স্পোর্টিং লিসবন।

জার্মান জায়ান্ট ডর্টমুন্ডের বিপক্ষে এদিন করিম বেনজেমার দুই অর্ধের দুই গোলে এগিয়ে যাওয়া রিয়ালের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা জোরালো হয়েছিল। কিন্তু পিয়েরে এমেরিক অবামেয়াং ব্যবধান কমানোর পর শেষ দিকে মার্কো রেউস দলকে সমতায় ফেরান। তবে এদিনও নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন রিয়ালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা চার ম্যাচে গোল পেলেন না এই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে গোলের ‘সেঞ্চুরি’ করার অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হল রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারের।

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। বরুসিয়ার বিপক্ষে ম্যাচের ২৮ মিনিটেই প্রথম গোলের দেখা পায় তারা। ডান দিক থেকে ড্যানি কারবাজালের দারুণ ক্রস ছয় গজ বক্সের মধ্যে পেয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা করিম বেনজেমা। এর ফলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা রিয়ালের হয়ে ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন করিম বেনজেমাই। কোনাকুনি হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

তবে এই গোলের সাত মিনিট পরেই প্রথম গোলের দেখা পায় ডর্টমুন্ড। জার্মান ডিফেন্ডার মার্সেল সিমেলজারের ক্রসে দুর্দান্ত ফর্মে থাকা অবামেয়াং গোলটি করেন। আর ম্যাচের বয়স যখন ৮৮ মিনিট তখনই গোল করেন মার্কো রেউস। এর ফলেই নিশ্চিত হারতে যাওয়া ম্যাচটি সমতায় শেষ করে ডর্টমুন্ড।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close