১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


মুফতি হান্নান ২ সপ্তাহ সময় পেলেন


Amaderbrahmanbaria.com : - ১৫.১১.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : সিলেটের হজরত শাহজালালের মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে হত্যাচেষ্টা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নানের আপিলের সারসংক্ষেপ দুই সপ্তাহের মধ্যে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ নির্দেশ দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে সারসংক্ষেপ জমা না দিলে শুনানি শুরু হবে।

এই শুনানি আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের কার্য তালিকায় ছিল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

২০০৪ সালের ২১ মে সিলেটের হজরত শাহজালালের মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা করা হয়। এ হামলায় আনোয়ার চৌধুরী, সিলেট জেলা প্রশাসকসহ অর্ধ শতাধিক ব্যক্তি আহত এবং পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হন।

এ ঘটনায় করা মামলার বিচার শেষে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত মুফতি হান্নানসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও বাকিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন। পরে ২০০৯ সালে আসামিরা জেল আপিল করেন।

সাত বছর পর গত ৬ জানুয়ারি এ মামলায় হাইকোর্টে শুনানি শুরু হয়ে ৩ ফেব্রুয়ারি শেষ হয়। বিচারিক আদালতের দণ্ড বহাল রেখে ১১ ফেব্রুয়ারি রায় ঘোষণা করা হয়।

হাইকোর্টের দেয়া রয়ের পূর্ণাঙ্গ অনুলিপি গত ২৮ এপ্রিল প্রকাশ পায়। পরে গত ১৪ জুন রায় হাতে পাওয়ার পর ১৪ জুলাই আপিল করে আসামি পক্ষ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close