২২শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৭ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


মরগ্যানের পাশেই থাকলো ইসিবি


Amaderbrahmanbaria.com : - ১৯.০৯.২০১৬

স্পোর্টস ডেস্ক :নিজ দেশের মিডিয়ার ব্যাপক সমালোচনার মধ্যে পড়ে রক্ষণাত্মক পদ্ধতি গ্রহণ করল ইংলিশ ক্রিকেট বোর্ড। আসন্ন বাংলাদেশ সফরে মরগ্যানের না আসায় ‘অ-ক্রিকেটীয়’ আখ্যা দিয়ে তাকে অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেয়ার দাবি জানিয়েছিল ইংলিশ মিডিয়া। কিন্তু ইংলিশ ক্রিকেট প্রধান সাবেক ক্রিকেটার এন্ড্রু স্ট্রস জানিয়ে দিলেন আপাতত মরগ্যানকে ‘কালো তালিকাভুক্ত’ করা হচ্ছে না।

 


তবে মরগ্যানের এই সিদ্ধান্তে খুশি স্ট্রস খুশি হতে পারেননি তা জানিয়ে দিয়েছেন। স্ট্রস বলেছেন, সফরে না যাওয়ায় এ জুটির বিপক্ষে কোন সিদ্ধান্ত নেয়া হবে না। তবে বাংলাদেশর পর আসন্ন ভারত সফরে ওয়ানডে সিরিজে দলের নেতৃত্ব দেবেন মরগ্যান।

স্ট্রস বলেন, ‘আমরা প্রথম থেকেই বলে আসছি কাউকে জোর করা হবে না।’

চলতি মৌসুমে নিজ মাঠে শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে জয় পাওয়া ওয়ানডে সিরিজে ইংল্যান্ড দলের নেতৃত্ব দেন মরগ্যান। তবে তিনি এবং ওপেনিং ব্যাটসম্যান এ্যালেক্স হেলস আগামী মাসে শুরু হওয়া সিরিজ খেলতে বাংলাদেশে আসছেন না।

ইংল্যান্ড এন্ড ওয়ালস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট ডিরেক্টর আরো বলেন, ‘বিষয়টি এমন নয় যে, না যাওয়া খেলোয়াড়দেরকে কালোতালিকা ভুক্ত করা হবে এবং ভবিষ্যতে তাদেরকে আর দলে নেয়া হবে না।’

দলে ফেরার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘দুজনেই বিশেষ করে মরগ্যান গত এক বছর যাবত ইংল্যান্ডের হয়ে দারুন পারফরমেন্স করে আসছেন। কেউ কেউ হয়তোবা দলে এসে অবিশ্বাস্য ভাল করতে পারে। তবে মরগ্যান পুনরায় অধিনায়ক হিসেবেই এবং হেলসও দলে ফিরবেন।’

দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলার জন্য আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছাবে ইংল্যান্ড দল। তবে গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর এ সফর নিয়ে কিছুটা সংশয় সৃষ্টি হয়েছিল। তবে ইসিবি প্রধান নিরাপত্তা কর্মকর্তা রেগ ডিকাসন বাংলাদেশ সফরে এসে এখানকার নিরাপত্তার সার্বিক বিষয় দেখে সন্তোষ প্রকাশ করলে সফর চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় ইংল্যান্ড কর্তৃপক্ষ।

তবে ডিকাসনের নিশ্চয়তার সিদ্ধান্তের প্রতি মরগ্যান ও হেলস সম্মান না দেখানোয় খুশি নন স্ট্রস। তবে উভয়ের ব্যক্তিগত সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়েছেন তিনি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close