২২শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ৭ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


পাকিস্তানে এক নতুন প্রতিভার সন্ধান (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ১৯.০৯.২০১৬

স্পোর্টস ডেস্ক :দুই হাতই যার সমানতালে চলে- এক কথায় তাকে বলা হয় সব্যসাচী। ক্রিকেট বিশ্ব এমন বেশ কিছু বোলার দেখেছে যারা দুই হাতেই বল করতে পারেন। এবার পাকিস্তান তেমনই এক সব্যসাচী বোলারের সন্ধান পেয়েছে। নাম তার ইয়াসির জান। কিশোর এই ফাস্ট বোলার দুই হাতেই নিখুঁত লাইন ও লেন্থ বজায় রেখে পেস বল করতে পারেন।

পাকিস্তান ক্রিকেটের নতুন গোপন অস্ত্র ভাবা হচ্ছে এই কিশোর বোলারকে। পাকিস্তান সংবাদমাধ্যমে রীতিমতো আলোড়ন তুলেছেন ইয়াসির জান।

তাকে খুঁজে বের করেছেন কিছুদিন আগে বাংলাদেশের বোলারদের দীক্ষা দিয়ে যাওয়া কোচ আকিব জাভেদ। লাহোর কোয়ালান্দারের কোচ আকিভ জাভেদ সম্প্রতি রাওয়ালপিন্ডিতে ট্যালেন্ট হান্ট সেশনের আয়োজন করেন। সেখানেই তিনি খুঁজে পান ইয়াসির জানকে।

ইয়াসির জান যখন ডানহাতে বল করেন তখন প্রচুর গতি দিতে পারেন। আবার যখন বামহাতে বল করেন তখন অতিরিক্ত বাউন্স দিতে পারেন। সবচেয়ে অবাক করা বিষয় হল তার নিখুঁত লাইন ও লেন্থ। দুই হাতেই তিনি নিখুঁত লাইন ও লেন্থে বল করতে পারেন। সেটা সবাইকে আকৃষ্ট করেছে। দুই হাতেই এভাবে ফাস্ট বল করার প্রতিভা বলতে গেলে বিরল। পিচে বল পরার পর শেষ দিকে খুবই গতি সঞ্চার করে। পাশাপাশি বেশ নিচু হয়ে আসে বল।

আকিব জাভেদের মতে ইয়াসির জান এখনো আতুরঘরে রয়েছে। তবে তিনি বিশ্বাস করেন এই কিশোর বোলারকে এক বছর পরিচর্যা করলে দারুণ এক বোলারে পরিণত করা সম্ভব হবে।

উল্লেখ্য, ইংলিশ ক্রিকেটার গ্রাহাম গুচ দুই হাতেই মিডিয়াম পেস বল করতে পারতেন। শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান হাশান তিলকরত্নেও দুই হাতে বল করতে পারতেন। ১৯৯৬ বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে ইনিংসের শেষ ওভারটি তিনি দুই হাতে করেছিলেন। সেই ম্যাচে শ্রীলঙ্কা জিতেছিল।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close