৮ই আগস্ট, ২০১৬ ইং, সোমবার ২৪শে শ্রাবণ, ১৪২৩ বঙ্গাব্দ


যে কারাগারের বন্দিরা একে অপরের মাংস খেয়ে বাঁচে


Amaderbrahmanbaria.com : - ০৬.০৮.২০১৬

নিউজ ডেস্ক: দুনিয়ার সবচেয়ে ভয়ানক কারাবাস। যেখানে যাওয়া মানে নৃশংস মৃত্যু কিংবা তার চেয়েও খারাপ কিছু অপেক্ষা করে থাকা।দুনিয়ার সবচেয়ে ভয়ানক কারাবাস। যেখানে যাওয়া মানে নৃশংস মৃত্যু কিংবা তার চেয়েও খারাপ কিছু অপেক্ষা করে থাকা। আফ্রিকার দেশ রোয়েন্ডার গিতারামা জেলে বন্দিরা একে অপরকে খুন করে, তারপর মৃত ব্যক্তির মাংস খেয়ে বেঁচে থাকে। এমনই চাঞ্চল্যকর খবর প্রকাশ করেছে আফ্রিকার এক দৈনিকের বরাত দিয়ে ভারতীয় বেশ কিছু গণমাধ্যম।

সেই গিতারামা জেলে ৫০০ থেকে ৬০০ বন্দিদের গারদের পিছনে থাকার ব্যবস্থা রয়েছে। কিন্তু বাস্তবে সেই জেলের মধ্যে গাদাগাদি করে থাকে ৬ থেকে ৭ হাজার বন্দি। শোয়া-বসা তো দূরে থাক, ঠিকমত দাঁড়ানোর জায়গাও থাকে না সেই জলের সেলে।

খাবার দেওয়া হয় মেরেকেটে ১০০ জনের জন্য, তাও ২৪ ঘণ্টার মধ্যে মাত্র দু বার। গায়ের জোরে সেইসব খাবার খেয়ে নেয় ৫০-৬০ জন বন্দি। অভুক্তই থেকে যান বাকিরা। প্রচন্ড খিদেতে এরপর শুরু হয় খুনের পালা।

খুন করার একমাত্র লক্ষ্য হল সহ বন্দিদের মাংস খেয়ে খিদের জ্বালা মেটানো। এভাবে সারাদিনে অন্তত ৭ জন বন্দি মারা যান। খুন করে মাংস খেয়ে চিৎকার করে বন্দিরা। দুর্বল হয়ে পড়লেই পরদিন সহ বন্দিরা তাকে মেরে ফেলে। এই খবর সামনে আসার পরই নড়চড়ে বসেছে বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংগঠন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close