৮ই আগস্ট, ২০১৬ ইং, সোমবার ২৪শে শ্রাবণ, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী পিতা-পুত্র হয়ে গেলেন ভায়রা-ভাই!


পৃথিবীর সবচেয়ে বড় হোটেল হচ্ছে মক্কায় (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ০৫.০৮.২০১৬

নিউজ ডেস্ক : সবকিছু ঠিক থাকলে আগামী ২০১৭ সালে মক্কায় তৈরি হতে যাচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় হোটেল। হোটেলটিতে থাকবে দশ হাজার কক্ষ। আরবাজ কুদাই নামের ওই হোটেলটিতে শ্রমিকদের কাজ করার দারুন সুযোগ হয়েছে। হোটেলটি নির্মান করতে ব্যয় হবে প্রায় তিন দশমিক পাঁচ বিলিয়ন ডলার।

হোটেলটি তৈরির কাজ ২০১৭ সালে শেষ হবে বলে ধারণা করা হচ্ছে। সৌদি আরবের অর্থমন্ত্রী এবং দার-আল হান্দশাহ গ্রুপের যৌথ উদ্যোগে হোটেলটি নির্মান করা হচ্ছে। মক্কার প্রাণকেন্দ্রে নির্মিত এই হোটেলটি যা মসজিদে হারাম থেকে মাত্র দু কি.মি দূরে অবস্থিত।

হোটেলটির ভেতরে থাকবে দেশ বিদেশের ৭০ টি নামী দামী রেষ্টুরেন্ট। ৪৮ তালা এই হোটেলে ১২ টি টাওয়ারে থাকবে। প্রত্যেক টাওয়ারে থাকবে হেলিকপ্টার নামানোর সুব্যবস্থা। রাজ পরিবারের পর্যটকদের জন্য এখানে থাকবে আলাদা ব্যবস্থা। পুরো হোটেলের ১.৪ মিলিয়ন বর্গমিটার এলাকা থাকবে শুধু রাজপরিবারের জন্য বরাদ্দ। হোটেলের ভেতরেই থাকবে একটি বড় কনভেনশন হল।

এছাড়া থাকবে শপিং মল, বাস স্ট্যান্ড, ফুড কোর্ট, কনফারেন্স সেন্টার ও কার পার্কিং। মাঝের দুটি টাওয়ারে থাকেবে একটি বড় বলরুম এবং কনভেনসন সেন্টার। শুধু যে এটি পৃথিবীর সবচেয়ে বড় হোটেল তা কিন্তু নয় সেই সঙ্গে সবচেয়ে উঁচু গম্বুজও হবে এই হোটেলটিতে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close