৫ই আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ২১শে শ্রাবণ, ১৪২৩ বঙ্গাব্দ


কোলন ক্যান্সারের ঝুকি কমাবে নারকেল তেল!


Amaderbrahmanbaria.com : - ০১.০৮.২০১৬

24383-boroঅনলাইন ডেস্ক : নারকেল তেলের অনেক রকমের উপকারিতার কথা জানেন নিশ্চয়। বিশেষ করে দাঁতকে সাদা করে তুলতে, ওজন কমাতে, চুলের স্বাস্থ্যকে সুন্দর রাখতে- এমন অনেক সব কাজে নিয়মিত আমরা ব্যবহার করে থাকি এই তেল। কিন্তু আপনি কি জানেন যে এগুলোর চাইতেও একটি বড় রকমের উপকারিতা আছে নারকেল তেলের? সম্প্রতি বিজ্ঞানীরা জানান যে কেবল এই দৈনন্দিন জীবনের সমস্যাগুলো দূর করতেই সাহায্য করেনা আমাদেরকে নারকেল তেল। সেইসাথে এই তেল আপনার শরীর থেকে দূর করে দেয় কোলন ক্যান্সারের সেলকেও।

সাধারণত ক্যান্সারের ক্ষেত্রে চিকিত্সকেরা কেমোথেরাপির কথা বলে থাকেন। কিন্তু চিকিত্সকেরা খুঁজে পেয়েছেন যে লরিক অ্যাসিড ক্যান্সার আক্রান্ত রোগীর শরীরে প্রতিষেধক হিসেবে কাজ করে। আর এই লরিক অ্যাসিডকে আপনি প্রচুর পরিমাণে পাবেন নারকেল তেলে। সেইসাথে নারকেল তেলে আপনি পাবেন ব্যাকটেরিয়া, ফাঙ্গাসসহ আরো নানাবিধ সমস্যার সমাধাণ। ভালোমানের প্রদাহবিরোধী উপাদান হিসেবে কাজ করে থাকে এটি।

কিছুদিন আগে ক্যান্সার রিসার্চ জার্নালে প্রকাশিত একটি আর্টিকেল অনুসারে, নারকেল তেলের ৫০ শতাংশ লরিক অ্যাসিড থাকে যেটি মানবদেহের কোলন ক্যান্সারকে দূরে রাখে। ইউনিভার্সিটি অব অ্যাডালেইডে চালানো একটি গবেষণায় বের হয়ে আসে আরো বেশি চমকপ্রদ তথ্য। আর সেটি হচ্ছে এই যে, নারকেল তেল শরীর থেকে ৯০ শতাংশ কোলন ক্যান্সারের সেল ধ্বংস করে দেয়। তাও আবার মাত্র ২ দিনে।

তাহলে আর দেরি না করে এক্ষুণি নিজের খাদ্যাভ্যাসের সাথে যোগ করুন নারকেল তেলকে আর কমিয়ে দিন কোলন ক্যান্সার হওয়ার ঝুঁকিকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close