বুধবার, ২০শে জুন, ২০১৮ ইং ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ফ্রান্সে ইংরেজ-রুশ ফুটবল সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ

 
আন্তর্জাতিক ডেস্ক :ইউরো ফুটবল ২০১৬ চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ড ও রাশিয়ার ম্যাচের আগে ও পরে দুই দলের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।ফ্রান্সের মার্সেই শহরে ফুটবল সমর্থকদের মধ্যে সংঘটিত এই সংঘর্ষের ঘটনায় অন্তত ৩১ জন আহত হয়েছে।ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এ ঘটনায় তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

 

pic f_131333

আরও : সন্তানের নাম রাখা নিয়ে ভোটাভুটি

তিন দিন আগে থেকেই মার্সেই শহরের চলছিল ফুটবল সমর্থকদের মাঝে সংঘাত। ইংল্যান্ড রাশিয়া ম্যাচ শুরুর আগে ওল্ড পোর্ট এলাকায় দুপক্ষের মারামারি থামাতে পুলিশ টিয়ার গ্যাস ও জল কামান ব্যবহার করে।এসব চলছিল মাঠের বাইরেই। তবে ইংল্যান্ডের সঙ্গে খেলা শেষ হওয়ার পর রাশিয়ার সমর্থকরা ইংল্যান্ড দলের সমর্থকদের ওপর হামলা চালায় স্টেডিয়ামের ভেতরেই।নাইস শহরেও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে বলে খবর আসছে।পুলিশ বলছে, বেশ কজন আহত তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর । তাদের একজন ব্রিটিশ।প্রত্যক্ষদর্শীরা জানান, খেলা চলার সময় রাশিয়ার সমর্থকরা আগুনের পি- ছুড়তে থাকে এবং তাদের কেউ কেউ দুপক্ষের মধ্যকার বিভাজনমূলক বেষ্টনীর ওপর উঠে পড়ে।

 

 

এসময় আতঙ্কিত হয়ে পড়তে দেখা যায় ইংলিশ সমর্থকদের। বিবিসির স্পোর্টস এডিটর ড্যান রোয়ান এক টুইটে লিখেছেন, এটি উয়েফার জন্য বিরাট এক প্রশ্ন।এ ধরনের জিনিসপত্র নিয়ে ভেতরে ঢুকল কিভাবে লোকজন?”রাশিয়া ও ইংল্যান্ডের সমর্থকদের সঙ্গে সঙ্গে ফরাসি ফুটবল সমর্থকরাও এই সংঘাতে জড়িয়ে পড়ে। যদিও সমর্থকদের বিশাল অংশই শান্ত ছিল কিন্তু স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলা চলছিলই।উয়েফা কর্তৃপক্ষ বলছে, যারা এ ধরনের আচরণ করতে পারে ফুটবলের সঙ্গে তাদের কোনো সম্পর্ক থাকতে পারে না।শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ইংল্যান্ড দলের সমর্থকদের আচরণ ছিল লজ্জাজনক।পুলিশ এ ঘটনায় অন্তত ছয়জনকে গ্রেপ্তার করেছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সন্তানের নাম রাখা নিয়ে ভোটাভুটি

তীব্র সমালোচনার পরও অনড় ট্রাম্প

পাকিস্তানের নির্বাচনে ইমরান-আব্বাসি-মোশাররফের মনোনয়নপত্র বাতিল

ইরাকে ৩০ জনকে অপহরণ করেছে আইএস

বিশ্বের ১০০ কোটি বন্দুকের ৮৫ শতাংশই সাধারণ মানুষের হাতে!

কঠোর অভিবাসননীতি নিয়ে হোয়াইট হাউজের সাফাই