সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

গেইলের কাছে হারল ইংল্যান্ড

gayle_01_newsnextbdহার্টহিটার ব্যাটসম্যান ক্রিস গেইলের ব্যাটিং তা-বে সুপারে টেনে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এদিন ৪৭ বলে সেঞ্চুরি হাকান এই ব্যাটিং তা-ব। ১১টি ছয় ৫টি চারে সাজানো তার ইনিংস।

টি২০ বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লড়াইয়ে নামে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটিতে ব্যাট হাতে ঝড় তোলেন ক্রিস গেইল। তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। টি২০ ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় শতরানের ইনিংস। গেইলের ব্যাটিং তা-বে ভর করে ইংল্যান্ডকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান করে ইংল্যান্ড। জয়ের জন্য ক্যারিবীয়ানদের সামনে ১৮৩ রানের টার্গেট ছুড়ে দেয় ইংলিশরা। জবাবে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে মাত্র ৪ উইকেট খুইয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।
লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি ক্যারিবীয়ানদের। দলীয় ২ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার জনসন চার্লস। দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় তারা। এই জুটিতে দলের স্কোরশিটে ৫৫ রান যোগ করেন মারলন স্যামুয়েলস ও গেইল। ব্যক্তিগত ৩৭ রানে আদিল রশিদের শিকার হন স্যামুয়েলস।
কিন্তু ব্যাট হাতে একপাশে থেকে ঝড় তোলেন গেইল। ১০০ রানের ইনিংস খেলে দলকে এনে দেন দারুণ এক জয়।ক্যারিবীয়ান এই ব্যাটিং দানবের ৪৮ বলের ইনিংসটি ছিল পাঁচটি চার ও ১১টি ছক্কায় সাজানো। এ ছাড়া ১২ রান আসে দিনেশ রামদিনের ব্যাট থেকে। গেইলের সঙ্গে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আন্দ্রে রাসেল (১৬)।
ইংল্যান্ডের পক্ষে একটি করে উইকেট নেন ডেভিড উইলি, রিসে টপলি, আদিল রশিদ ও মঈন আলী।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছে ইংল্যান্ডের। ওপেনিং জুটিতে দলের স্কোরশিটে ৩৭ রান যোগ করেন জেসন রয় (১৫) ও অ্যালেক্স হেলস (২৮)। ওয়ান ডাউনে নেমে ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেন জো রুট। আন্দ্রে রাসেলের বলে ক্রেইগ ব্র্যাথওয়েটের তালুবন্দী হওয়ার আগে ৩৬ বলে তিনটি চার ও দুটি ছক্কায় মূল্যবান এই ইনিংসটি সাজান রুট।
দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানের ইনিংসটি আসে জস বাটলারের ব্যাট থেকে। ২৭ রানের অপরাজিত ছিলেন অধিনায়ক ইয়ান মরগান। ১৫ রান করে রানআউটে কাটা পড়েন বেন স্টোকস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুটি করে উইকেট নেন আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভো। একটি উইকেট পকেটে পুরেছেন সুলেমান বেন।

Print Friendly, PDF & Email