বৃহস্পতিবার, ২রা আগস্ট, ২০১৮ ইং ১৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

জিম্বাবুয়ের ক্রিকেটারদের বেতন দেবে আইসিসি

স্পোর্টস ডেস্ক:দুর্দিন যাচ্ছে জিম্বাবুয়ের ক্রিকেট এবং ক্রিকেটারদের। নিজেদের চেনা মাঠেই বিশ্বকাপের বাছাই পর্বের বাধা টপকাতে পারেনি হ্যামিল্টন মাসাকাদজারা-এল্টন চিগুম্বরারা।বিশ্বকাপের বাছাইয়ে বাজে খেলা দলটি জয়ে ফেরার লক্ষ্য নিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে নামে। কিন্তু যে উদ্দেশ্যে তাদের খেলা, সেটা পুরোপুর ব্যর্থ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান দলের বিপক্ষে ৫-০ ব্যবধানে হেরে যায় হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে ক্রিকেট দল।

বিশ্লেষকদের অনেকেই মনে করছেন ক্রিকেটারদের সঙ্গে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের আর্থিক সমস্যার কারণেই পারফরম্যান্সের এমন অবস্থা।পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামার অগে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত ঝামেলার কারণে নিজেদেরকে সিরিজ থেকে সরিয়ে নিয়েছিলেন ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রেমার এবং শন উইলিয়ামসরা।

ক্রিকেট বোর্ডের সঙ্গে কয়েক দফা বৈঠকে সংকট নিরসনে ব্যর্থ হওয়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। তবে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের এমন সমস্যার সমাধানে এবার এগিয়ে এসেছে খোদ আইসিসিই।দেশটির বোর্ড এবং ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

টেলরদের বেতনের জন্য গঠন করবে বিশেষ ফান্ডও। দেশটির ক্রিকেটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতেই এমন পদক্ষেপ নিয়েছে আইসিসি। আইসিসির এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট। সংস্থাটি আশা করছে সেপ্টেম্বরে অনুষ্ঠেয় দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই নিষ্পত্তি হবে এই সমস্যাটির।

এ জাতীয় আরও খবর

সালাহদের কোচ হচ্ছেন অঁরি?

পরাজয়ের জন্য ব্যাটিং ব্যর্থতাই দায়ী: সাকিব

যে কোনও খেলাতেই পারদর্শী এই সুন্দরী!

বাংলাদেশ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ উইকেটে হারল

ওয়েস্ট ইন্ডিজের ১১ ওভারে প্রয়োজন ৯১, শুরুতেই মোস্তাফিজের জোড়া আঘাত (লাইভ)

বাংলাদেশ ১৪৪ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজকে