শুক্রবার, ৬ই জুলাই, ২০১৮ ইং ২২শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিএনপি নেতা এম এ হান্নান,আজদু মেম্বারসহ ৩৮ জেল হাজতে

আকতার হোসেন ভুইয়া , নাসিরনগর : নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়িতে হামলা,ভাঙচুর,লুটপাট ও অগ্নিংযোগের ঘটনায় দায়ের হওয়া মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এম এ হান্নান,বিএনপি নেতা ইউপি সদস্য আজদু মিয়া এবং বিএনপির ২১ নেতাকর্মীসহ মোট ৩৮জন আত্মসর্মপণের পর কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (১ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসর্মপণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিন জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়িতে হামলা,ভাঙচুর,লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া আট মামলার মধ্যে গত ১০ ডিসেম্বর ২০১৭ একটি মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করেন পুলিশের পরিদর্শক(ইন্সপেক্টর)মাহবুবুর রহমান। আদালত অভিযোগপত্রটি আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
নাসিরনগর থানা পুলিশ সূত্রে জানা গেছে,২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের গৌরমন্দিরে হামলা,ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গত,ফেসবুকে ইসলাম ধর্মকে অবমাননা করে ছবি পোস্টকে কেন্দ্র করে গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও ঘরবাড়িতে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। পরে আরও কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করে দুষ্কৃতিকারীরা। এ সব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক আটটি মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

তিস্তায় পানি বিপদসীমার ১১ সে.মি উপরে, পানিবন্দি ৫ হাজার মানুষ

শ্রমজীবী নারীদের জন্য নারায়ণগঞ্জে হোস্টেল নির্মাণ করছে সরকার

বিএনপি নির্বাচনে আসবেই: প্রধানমন্ত্রী

আহসান উল্লাহ মন্টু বাংলাদেশের ফুটবল জগতের একজন উজ্জল নক্ষত্র ছিলেন, মাহাবুবুল বারী চৌধুরী মন্টু

ব্রাহ্মণবাড়িয়ায় ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক

সংবিধানের সপ্তদশ সংশোধনী বিল পাস হবে ৮ জুলাই