মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সরকারের ফ্যাসিবাদী আচরণ মানবাধিকারের পরিপন্থী : জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আবদুল গফুরসহ অন্যান্য জামায়াত নেতাদের গ্রেফতার সরকারের ফ্যাসিবাদী আচরণ মানবাধিকারের পরিপন্থী। কুষ্টিয়া জেলার মীরপুরের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল গফুরসহ জামায়াতে ইসলামীর ৪ জন নেতা-কর্মীকে গত ২৫ মে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। পরে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে। শনিবার এক বিবৃতিতে জামায়াতের নায়েবে আমীর এ কথা বলেন।

আরও : মালিতে জঙ্গি হামলায় নিহত ২০

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বলেন, আবদুল গফুর কুষ্টিয়া জেলার মীরপুর উপজেলা শাখা জামায়াতে ইসলামীর আমীর ও একজন জনপ্রিয় নেতা। তিনি তিনবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একবার কুষ্টিয়া জেলার মীরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার জনপ্রিয়তার কারণেই তাকে অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ গ্রেফতারের ঘটনার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। গফুরসহ সারা দেশে জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

শেখ হাসিনার না-বলা কথা নিয়ে ভারত মিডিয়ার ভাবনা, নির্বাচনে তিস্তা!

খালেদা জিয়ার মুক্তিতে আন্দোলনের কোনো বিকল্প নেই : ফখরুল

খালেদার মুক্তি যেন ‘সোনার হরিণ’

ইপিজেডে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

মানহানির ২ মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি আগামীকাল

ভারতের সাথে আ.লীগের সম্পর্কের উন্নয়ন হলে বিএনপির বুক কাঁপে: হাছান মাহমুদ