রবিবার, ২৭শে মে, ২০১৮ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক: আগামী ৮ জুলাই অনুষ্ঠিত হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান । রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী ও কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

এ বছর এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তথ্য মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’-এর বিজয়ীদের তালিকা গেজেট আকারে প্রকাশ করে। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন চলচ্চিত্রের গুণী অভিনয়শিল্পী ফারুক ও ববিতা।

আরও : ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসে স্পিকার হলেন আয়াছ মিয়া

সরকার এ বছর বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে অবদানের জন্য ২৬টি বিভাগে ২৯ জন ব্যক্তিকে পুরস্কার দিচ্ছে। প্রামাণ্যচিত্রের জন্য পুরস্কার পাচ্ছে মুক্তিযুদ্ধ জাদুঘর ও একাত্তর মিডিয়া লিমিটেড

অমিতাভ রেজা পরিচালিত সিনেমা ‘আয়নাবাজি’ সাতটি বিভাগে পুরস্কার জিতেছে। পুরস্কার অর্জনের দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে নাদের চৌধুরী পরিচালিত ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ছবিটি। সেরা গীতিকার, সেরা সুরকার ও সেরা সঙ্গীত পরিচালকসহ চারটি পুরস্কার জিতেছে এই ছবি।

এবারের আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। সেরা চলচ্চিত্রের পাশাপাশি ছবিটি সেরা কাহিনিকার এবং সেরা খল-অভিনেতার পুরস্কার জিতে নেয়। গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ পেয়েছে তিনটি পুরস্কার।   সূত্র: আরটিভি

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

স্ত্রীর মামলায় নায়ক আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠন

কাকে বিয়ে করছেন সুইফট?

‘শাকিব আগের থেকে অনেক সুদর্শন হয়েছে’

আসিফ-আঁখির নতুন চমক

তৈমুর সম্পর্কে অদ্ভুত তথ্য দিলেন কারিনা

প্রথমবার শ্বশুরবাড়িতে গেলেন মৌসুমী