সোমবার, ৩০শে এপ্রিল, ২০১৮ ইং ১৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

রাজ্জাকের ঝুলিতে আরেকটি কীর্তি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল উত্তরাঞ্চল। শেষ রাউন্ডের খেলায় দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণাঞ্চলের বিপক্ষে চ্যাম্পিয়ন হওয়ার জন্য তাদের দরকার ছিল ম্যাচ ড্র করা। কিন্তু জাতীয় দলের তারকা ক্রিকেটার আবদুর রাজ্জাকের কারণে সেটাও করতে পারল না উত্তরাঞ্চল। ফলে তৃতীয় দিনে ইনিংস ও ৬৩ রানে জিতে দক্ষিণাঞ্চল চ্যাম্পিয়ন হয়। এই জয়ের ফলে বাংলাদেশ ক্রিকেট লিগে রেকর্ড তিনবার চ্যাম্পিয়ন হলো দক্ষিণাঞ্চল।

শেখ আবু নাসের স্টেডিয়াম, খুলনায় চ্যাম্পিয়ন হওয়ার মিশনে প্রথম ইনিংস থেকে দ্বিতীয় ইনিংসে নিজেকে ছাড়িয়ে যাওয়ার অভিপ্রায় নিয়েই যেন মাঠে নামেন রাজ্জাক। প্রথম ইনিংসের পাঁচ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে পান ছয়টি উইকেট। ম্যাচ জয়ের নায়কও তিনি। এই ম্যাচের মাধ্যমে নবমবারের মতো এক ম্যাচে ১০ বা তার অধিক উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন এই স্পিনার।

আগের দিনের সংগ্রহ ৩২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল উত্তরাঞ্চল। কিন্তু রাজ্জাক ও সাকলাইন সজীবের বোলিং ঘূর্ণিতে ব্যাটসম্যানরা বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। রাজ্জাকের ছয় উইকেটের পাশাপাশি সজীব তিনটি উইকেট লাভ করেন। এ দুই স্পিনারের বোলিং তোপের মুখে উত্তরাঞ্চল মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায়। দলের পক্ষে সোহরাওয়ার্দী শুভ সর্বোচ্চ ৪১ রান যোগ করে সেই রাজ্জাকের কাছেই আত্মসমর্পণ করেন।

ছয় ম্যাচে পাঁচ ড্র ও এক জয়ে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয়বারের মতো লিগে চ্যাম্পিয়ন হলো দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চল ৬২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

হ্যাটট্রিক দিয়েই বার্সেলোনাকে চ্যাম্পিয়ন বানালেন মেসি

চুপিসারে ‘বাগদান’ সারলেন রোনালদো!

টেস্ট নয়, লক্ষ্য বিশ্বকাপ : মাশরাফি

সমালোচনার জবাব দিলেন ইমাম

লিনের ব্যাটে কলকাতার জয়

সাকিবরা দেখালেন টি-টোয়েন্টি বোলারদের খেলা