রবিবার, ৮ই এপ্রিল, ২০১৮ ইং ২৫শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আত্মবিশ্বাস ফিরে পেয়েছি : সাকিব

স্পোর্টস ডেস্ক : আগামী শনিবার থেকে পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশতম আসর। চলতি মৌসুমে বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান নতুন দল পেয়েছেন। গত সাত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে ভারত মাতানোর পর এবার যোগ দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে। গত সোমবার দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এরই মধ্যে মিশে গেছেন অরেঞ্জ আর্মির সঙ্গে। প্রস্তুত নয়া জার্সিতে মাঠে নামার জন্য।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোটের কারণে মাঠের বাইরে যেতে হয়। ছিটকে পড়েন দল থেকে। আঙুলের ওই চোটের কারণে যেতে হয় ডাক্তারের চাকুর নিচে। সেজন্য গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচ মিস করতে হয়। তবে প্রায় আড়াই মাস দলে ফিরে শ্রীলঙ্কায় দুটি ম্যাচ খেলেন সাকিব। বল হাতে জাদু দেখালেও ব্যাট হাতে জাত চেনাতে পারেননি।

দেশে ফেরার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত একটি টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচ খেলেন এই বাম-হাতি ব্যাটসম্যান। সেখানে রান খরা কাটিয়ে ওঠেন।

গতকাল বুধবার সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের মধ্যে দুটি দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলে। আর এই প্রস্তুতি ম্যাচে টিম রাইজার্সের হয়ে খেলতে নেমে ব্যাট হাতে চমক দেখান বিশ্বসেরা অলরাউন্ডার। টিম সানের বিপক্ষে ১৮ বলে ৩৭ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন বাংলাদেশি সাকিব। যদিও হারতে হয়েছে দলকে।

আজ বৃহস্পতিবার হায়দরাবাদের টুইটার পেজে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। এতে দেখা যায় নেটে ঘাম ঝড়িয়েছেন ২৯ বছর বয়সী এই তারকা।

এসময় তিনি বলেন, এখন ভালো লাগছে, প্রথমে কিছুটা বিচলিত ছিলাম। তবে ট্রেনিংয়ের পর আত্মবিশ্বাসী আমি। এই আত্মবিশ্বাসকেই আগামীতে কাজে লাগাতে চাচ্ছি।

বল টেম্পারিং কাণ্ডে দলের নিয়মিত অধিনায়ক ও বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে হারিয়ে ব্যাকফুটে রয়েছে দলটি। তার বদলে দলের হাল ধরেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। অন্যদিকে ওয়ার্নারের জায়গায় দলের সুযোগ পেয়েছেন ইংলিশ ওপেনার অ্যালেক্স হ্যালেস। এছাড়া দলে রয়েছেন আফগান স্পিন জাদুকর রশীদ খান। ভারতের শিখর ধাওয়ান, মনিষ পাণ্ডে, ভুবনেশ্বর কুমারের মতো তারকারা।

নিজেদের শক্তিশালী দল উল্লেখ করে সাকিব বলেন, ভক্তরা আমাদের সঙ্গে থাকলে আমরা বহুদূর যেতে পারবো।

আগামী ৯ এপ্রিল নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে ২০১৬ সালের চ্যাম্পিয়ন দলটি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ব্রাভো ঝড়ে হারে শুরু মোস্তাফিজদের

খেলছেন মোস্তাফিজ, ব্যাটিংয়ে মুম্বাই

এবার আইপিএলে নেই যেসব তারকারা

শচীনের সঙ্গে কাটার মাস্টার

ডাকলেও আইপিএল খেলতে আসব না : আফ্রিদি

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি মুম্বাই-চেন্নাই, সমর্থন চাইলেন মোস্তাফিজ