সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

ফ্রান্সে জিম্মি সংকটের অবসান, হামলাকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় পার্বত্য শহর কারাকাসোনের অদূরে ছোট্ট শহর ত্রেবেসের ‘সুপার-ইউ’ মার্কেটে হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে।

প্রাথমিকভাবে হামলাকারীকে মরোক্কোর নাগরিক বলে ধারণা করছে পুলিশ। হামলাকারীর ব্যাপারে বিস্তারিত কোন তথ্য বা কোনো ছবি পাওয়া যায়নি। তবে উগ্রবাদী আদর্শে উদ্বুদ্ধ হওয়ায় পুলিশের তালিকায় তার নাম ছিল।

বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায় আজ স্থানীয় সময় ১১টার ভারী অস্ত্র ও গ্রেনেড নিয়ে ওই সুপার মার্কেটে প্রবেশ করে হামলাকারী নিজেকে ইসলামিক স্টেটের (আইএস) অনুগত বলে দাবি করে এবং মার্কেটের ভেতরে ঢুকেই অন্তত আটজনকে জিম্মি করে। তার হামলায় অন্তত দু’জন নিহত হওয়ার খবর জানায় আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। তবে কোনো কোনো সংবাদ মাধ্যম তিনজন নিহত হওয়ার খবর দিচ্ছে।

হামলার পর ফ্রান্সের কাউন্টার টেরোরিজম পুলিশের পাল্টা হামলায় দুপুর পৌনে ২টা নাগাদ হামলাকারী নিহত হয়। এতে পুলিশসহ অন্তত ১২ জন আহতের খবর জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী একজন গণমাধ্যমকে জানিয়েছেন, আনুমানিক ৩০ বছর বয়সী সশস্ত্র হামলাকারী নিজেকে ইসলামিক স্টেটের (আইএস) অনুগত বলে চিৎকার করছে ও ‘সিরিয়ায় হামলার প্রতিশোধ’ বলে স্লোগান দিচ্ছে।

ঘটনাটিকে ‘গুরুতর’ বলে অভিহিত করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এদোয়ার্দ ফিলিপ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

পুরুষদেরকে হস্তমৈথুনের দায়ে ১০০ ডলার জরিমানা আইনের প্রস্তাব!

‘জাতিসংঘের স্বীকৃতিই প্রমাণ করে বাংলাদেশ এগিয়েছে’

সৌদি আরবে হুথিদের সাতটি মিসাইল হামলা, সবকটিই ভূপাতিত, নিহত ১

এবার ইউরেনিয়াম সক্ষমতা অর্জনের হুংকার সালমানের

রাশিয়ায় আগুনের ঘটনায় নিখোঁজ ৬৯ জনের ৪১ জনই শিশু

রাশিয়ায় শপিংমলে আগুন, নিহত ৩৭