সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের ভরাডুবি হবে’

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট বার নির্বাচনের মত জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের ভরাডুবি হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেছেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আওয়ামী লীগ মাত্র ২৫ শতাংশ ভোট পেয়েছে আর বিএনপি পেয়েছে ৭৫ শতাংশ। আগামী জাতীয় নির্বাচন যদি এরকম সুষ্ঠু হয় তবে তার ফলাফলও একই দাঁড়াবে।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া নাগরিক ফোরাম (জিনাফ) আয়োজিত প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মওদুদ বলেন, সরকার বলে বাংলাদেশ নাকি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। কিন্তু তার ছোঁয়া জনগণ এখনো পায়নি। যে কারণে জনগণ এ সাফল্যে সম্পৃক্ত হতে চায় না। তাই গতকাল সাধারণ জনগণের পরিবর্তে বিভিন্ন মন্ত্রণালয়ের লোকজনদেরকে নিয়ে আনন্দ-উৎসব করেছে সরকার।

মওদুদ বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আরও ৭ থেকে ৮ বছর আগে আমরা এই উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেতাম। এই সরকারের লুটপাট, দুর্নীতি আর কুশাসনের ফলে আজকে এই স্বীকৃতি পেতে বিলম্বিত হয়েছে। তাদের (সরকারের) এখানে কোনো অবদান নেই।

তিনি বলেন, দেশে ৫ জানুয়ারির মতো নির্বাচন আর হবে না। সরকার সমঝোতায় না এলে রাজপথে আন্দোলন ছাড়া আমাদের বিকল্প কোনো পথ থাকবে না। খালেদা জিয়াকে ছাড়া কোনো জাতীয় নির্বাচন এদেশে অনুষ্ঠিত হবে না। তিনি যতো বেশি দিন কারাগারে থাকছেন তার জনপ্রিয়তা ততো বেশি বাড়ছে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক কে এ জামান, এ বি এম মোশাররফ হোসেন, সাইদুর রহমান তামান্না, শরীফুল ইসলাম আউয়াল, মূসা ফরাজী, ফরিদ উদ্দীন আহমেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে জিয়ার সমাধিতে শপথ

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিননেতা গ্রেফতার

রাশিয়ায় আগুনের ঘটনায় নিখোঁজ ৬৯ জনের ৪১ জনই শিশু

গণতন্ত্র নেই বলে জামিন পাওয়ার পরও খালেদা জিয়া জেলে: মির্জা ফখরুল

গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : মির্জা ফখরুল

স্লোগানে মুখরিত জাতীয় স্মৃতিসৌধে জনতার ঢল