রবিবার, ১৮ই মার্চ, ২০১৮ ইং ৪ঠা চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে বিশ্ব ভোক্তা দিবস পালিত

বাঞ্ছারামপুর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে (আজ ১৫ মার্চ)বিশ্ব ভোক্তা দিবস পালিত হয়েছে। এবারের ভোক্তা অধিকার দিবসের প্রতিপাদ্য ছিলো ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’।

এ উপলক্ষে বাঞ্ছারামপুর উপজেলা প্রশাসন ভোক্তাসাধারণের অধিকার রক্ষায় বিদ্যমান ভোক্তা অধিকার আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শরিফুল ইসলামের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে তিনি ‘ভোক্তা অধিকার’সম্পর্কিত বক্তব্য রাখেন। তিনি বলেন,-‘ভোক্তা অধিকার একটি সার্বজনীন অধিকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সব নাগরিকের জন্য সমভাবে প্রযোজ্য সার্বজনীন এ অধিকার প্রতিষ্ঠা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর উপজেলার সহকারি শনার(ভূমি)মো.আলমগীর হোসেন,উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জলি আমীর,ভাইস চেয়ারম্যান মিন্টু রঞ্জন সাহা,ওসি মো.নিজাম উদ্দিন,উজানচর ইউপি চেয়ারম্যান জাদিদ আল রহমান জনি,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) উপজেলা শাখার সভাপতি সাংবাদিক ফয়সল আহমেদ খান প্রমূখ।

এসি ল্যান্ড আলমগীর হোসেন বলেন, দেশের ১৬ কোটি জনগণের সবাই ভোক্তা। পণ্য ক্রয়-বিক্রয় ও সেবা প্রদানে যেকোনো অনিয়ম মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় প্রভাব ফেলে। তাই দেশের আপামর জনসাধারণের অধিকার রায় বিদ্যমান আইনের যথাযথ প্রয়োগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অধিকতর গুরুত্ব দিতে হবে।এই উপজেলায় খাদ্যে ভেজাল রোধে আমি সহ প্রশাসন মাঝে মধ্যে ভ্রাম্যমান আদালত বসিয়ে পরীক্ষা-নিরীক্ষা করি,তাতেই ভোক্তার অধিকার শেষ হয়না।পন্যের মান নিশ্চিত করনে নিজেরা সচেতন হতে হবে।

পণ্য ও সেবার মান নিশ্চিতকরণে এ অধিদফতর আগামীতে আরো বেশি তৎপর হবে বিশ্ব ভোক্তা অধিকার দিবসে এটাই সবার প্রত্যাশা বলে তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email