মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সবকটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের চেষ্টা করেছি-সিইসি এম. নূরুল হুদা

মাজহরুল করিম অভি : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এম. নূরুল হুদা বলেছেন, দায়িত্ব নেয়ার পরে আস্থা অর্জনের জন্য সবকটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের চেষ্টা করেছি।
আমাদের সময়ে কুমিল্লা, সুনামগঞ্জের নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেনি। সাংবাদিকরাও কোন প্রশ্ন তুলেননি। আশা করি ভবিষ্যতে প্রশ্ন উঠবেনা। নাসিরনগর ও সুন্দরগঞ্জের নির্বাচনও সুষ্ঠ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।
আগামী ১৩ মার্চ অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) উপ-নির্বাচন উপলক্ষে আজ বৃহস্পতিবার (৮ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইন-শৃংখলা কমিটির সভা শেষে সাংবাদিকদের  সাথে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নাসিরনগরের নির্বাচনে সংখ্যালঘু ভোটারদের নিরাপত্তার প্রশ্নে আইন-শৃংখলাবাহিনীর সদস্যদের বিশেষ নজরদারি থাকবে। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা সব রাজনৈতিক দলের অংশ গ্রহনে আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে চাই। সে লক্ষ্যেই আমরা সব রাজনৈতিক দলের সাথে কথা বলেছি। তাই সব রাজনৈতিক দলের অংশগ্রহনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানে আর কোন আলোচনা করবোনা।
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশ গ্রহনের ব্যাপারে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আশা করি সব সমস্যা কাটিয়ে উঠে বেগম খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ গ্রহণ করুক।
জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার এম. নূরুল হুদা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর চন্দ্র সাহা, বিজিবির কুমিল্লার সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জোবায়ের হাসনাত, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ,  নির্বাচনে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, (কুমিল্লা) শাহেদুন্নবী চৌধুরী ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার)। সভায় নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তার উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email