বৃহস্পতিবার, ১লা মার্চ, ২০১৮ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

এক দলে দুই অধিনায়ক?

স্পোর্টস ডেস্ক : দল একটা কিন্তু তার অধিনায়ক দুইজন। এটা দেখতেও যেমন বেমানান। তেমনি শুনতেও বেমানান। বিশ্ব ক্রিকেটে এমন ঘটনা বিরল। তবে এমনই এক ঘটনার জন্ম দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)!

শ্রীলংকায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে সোমবার দল ঘোষণা করে বিসিবি। টি-টোয়েন্টির এই দলের অফিসিয়াল অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। কিন্তু তার খেলা নিয়ে রয়েছে নানা সংশয়।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সাকিব যদি নাও খেলে দলের অধিনায়ক হিসেবেই থাকছে দলের সঙ্গে। ওখানটায় সাকিব না থাকলে রিয়াদই হবে ন্যাচার‍্যালি। ওখানটায় একটা ম্যাচের জন্য আরেকজনকে ক্যাপ্টেন করা, আবার সাকিব যখন ফিরবে আবার বাদ দেওয়া এটা আরও খারাপ।

দ্বিপাক্ষিক সিরিজের মতো এখনও বলা হচ্ছে সাকিব খেলতে না পারলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ। আর তাতেই স্পষ্ট একটা দলের অধিনায়ক ।

অথচ তাকেই অধিনায়ক করে দল ঘোষণা করলেন নির্বাচকরা। শুধু ত্রিদেশীয় সিরিজেই নয়। শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া দ্বিপাক্ষিক সিরিজেও একই ঘটনা ঘটিয়েছেন নির্বাচকরা। সাকিবের খেলা নিশ্চিত না হয়েও তাকে অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছিলেন জাতীয় দলেরর নির্বাচকরা। যেখানে দুই ম্যাচ সিরিজের কোনটিতেই খেলা হয়নি তার।

সাকিবের পরিবর্তে শেষ পর্যন্ত অধিনাকের দায়িত্ব পালন করেন মাহমুদউল্লাহ রিয়াদ।একই ঘটনা হতে যাচ্ছে আগামী ৮ মার্চ শ্রীলংকায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বঙ্গভবনে রাষ্ট্রপতির আয়োজনে নৈশভোজ

জীবন সংগ্রামের গল্প শোনালেন তিন নোবেলজয়ী নারী

শ্রীলঙ্কায় পুরো সিরিজেই হয়ত পাওয়া যাবে না সাকিবকে!

বক্তৃতা দিতে কলকাতায় কোর্টনি ওয়ালশ

জাদরানের হ্যাটট্রিকে গেইলদের লজ্জার হার

নিদাহাস ট্রফিতে সাকিবের খেলার সম্ভাবনা নেই!