বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বিমানের সিট খালি যায় অথচ টিকিট নেই, প্রশ্ন সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সিট খালি থাকে। অথচ বুকিং দেয়ার সময় সিট পাওয়া যায় না। কিভাবে এ ধরনের অনিয়ম চলছে? এসবের মানে কি- এমন প্রশ্ন উত্থাপিত হয়েছে সংসদীয় কমিটিতে। এছাড়া বিমান ও বিমানবন্দরে নানা ধরনের দুর্নীতি ও অনিয়মের খবরে ক্ষোভ প্রকাশ করেছে কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব প্রশ্ন উত্থাপিত হয়। এছাড়া বিমান দেরিতে ছাড়লে যাত্রীকে অবহিত করা হয় না। এসব বিষয়ে বিমানকে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

বৈঠকে হজরত খান জাহান আলী ও ঢাকার বাইরে অন্য বিমানবন্দরের উন্নয়নমূলক কাজ, বিমান বাংলাদেশ এয়ার লাইনস্-এর টিকেটিংয়ের আধুনিকীকরণে গৃহীত ব্যবস্থা, হোটেল শৈবাল পিপিপিতে ছেড়ে দেয়ার শর্তাবলী এবং হোটেল সোনারগাঁও, হোটেল রুপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতি উপর বিস্তারিত আলোচনা হয়।

প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের সকল কাজ সমাপ্ত করে আগামী জুলাই/২০১৮ সালের মধ্যে এবং রুপসী বাংলা হোটেলের সকল সংস্কার কাজ শেষে আগামী মে/২০১৮ সালের মধ্যে চালু করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

হজরত খান জাহান আলী বিমানবন্দরের জমি অধিগ্রহণ করে পিপিপির মাধ্যমে উন্নয়নমূলক কাজ শুরু এবং ঢাকার বাইরে অন্য বিমানবন্দরগুলোর রানওয়েসহ অবকাঠামোগত যেসব সমস্যা পরিলক্ষিত হচ্ছে, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহ্জাহান কামাল, মো: আলী আশরাফ, তানভীর ইমাম, কামরুল আশরাফ খান, মো: আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং বেগম সাবিহা নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।