বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের র‌্যালী ও শ্রমিক সমাবেশ

অক্টোবর বিপ্লব বার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে গতকাল রোববার বিকেলে র‌্যালী ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন থেকে র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর ডিগ্রী মহাবিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড মোঃ নজরুল ইসলাম, সাবেক ছাত্রমৈত্রী নেতা ফরহাদুল ইসলাম পারভেজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বন্ধ করে দেয়া পাটকল, বস্ত্রকল চিনিকলসহ সকল বন্ধ কারখানা চালু করা, শ্রমিকদের জন্য সারা বছর নিয়মিত স্থায়ী রেশনি ব্যবস্থা চালু করা, বর্তমান বাজার দরের সাথে সঙ্গতি রেখে জাতীয় নূন্যতম মজুরী ১২ হাজার টাকা নির্ধারণ করা ও শিক্ষা ব্যবস্থার উপর থেকে নৈরাজ্য বন্ধ করা সহ চাল, ডাল, পেঁয়াজ ও দ্রব্য মূল্যের দাম কমানোর দাবী জানিয়েছেন। পরে দুঃস্থ ও অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

আগামীকাল ‘মানুষরতন’ সামাজিক সংঘের মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও মেধাবী দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ আগামীকাল ৩০ জানুয়ারী ২০১৮ইং, মঙ্গলবার সকাল ১০টায় সদর উপজেলার পয়াগ নরসিংসার এ বারী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে নাটাই দক্ষিণ, সাদেকপুর ও বড়াইল ইউনিয়ন ‘মানুষরতন’ সামাজিক সংঘের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও মেধাবী দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম বার (অতিরিক্ত ডিআইজি), জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান জাহাংগীর আলম, বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার্স এসোসিয়েশন, সদস্য জেলা পরিষদ ও মানুষরতন সামাজিক সংঘের উপদেষ্টা মোঃ বাবুল মিয়া, ৯নং নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মানুষরতন সামাজিক সংঘের উপদেষ্টা মোঃ নাজমুল হক, সাদেকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মানুষরতন সামাজিক সংঘের উপদেষ্টা এড. একেএম আব্দুল হাই, বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মানুষরতন সামাজিক সংঘের উপদেষ্টা মোঃ জাকির হোসেন।

সার্বিক তত্ত্বাবধানে সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও মানুষরতন সামাজিক সংঘের উপদেষ্টা মোঃ আলী আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘মানুষরতন’ সামাজিক সংঘের সভাপতি, পরশ পাথর কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাজাত মোঃ আব্দুস সাত্তার। অনুষ্ঠান পরিচালনায় থাকবেন ‘মানুষরতন’ সামাজিক সংঘের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ইমরান খন্দকার।