বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

অরুয়াইলে উপজেলা সেনিটারি ইন্সপেক্টরের ভেজাল বিরোধী অভিযান

সরাইল প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার অরুয়াইল বাজারে রোববার দুপুরে ভেজাল বিরোধী অভিযান চালায় উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক গৌরপদ সাহা।

এসময় তিনি বিভিন্ন খাদ্যের দোকান, মুদি দোকান এবং ষ্টেশনারী দোকানে ভেজাল বিরোধী অভিযান চালান।পরে তিনি দুধ বাজারে অভিযান চালিয়ে দুধে ভেজাল দেয়ার দরুন প্রায় ২০ লিটার দুধ ধংস করায় বিক্রেতাকে দিয়ে। পুনরায় যেন এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই বিষয়ে সকল দুধ বিক্রেতাকে সতর্ক করেন।

একটি ষ্টেশনারী দোকানে অভিযান চালানোর সময় খাদ্য নিরাপত্তা আইনে নিষিদ্ধ “বেবী ওয়ান” নামে কয়েকটি দুধের কৌটা পাওয়া যায় সাথে সাথেই কৌটাগুলো ধংস করা হয় এবং এই শিশু খাদ্য যেন কেউ দোকানে না রাখেন কারন এই খাদ্য সরকার কতৃক নিষিদ্ধ করা হয়েছে এতে ক্ষতিকর পদার্থ পাওয়া যায় গেছে বলে এ বিষয়ে সতর্ক করেন সকলকে।

পরে মুদি দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ সেমাই, সফট ড্রিংকস পাওয়া যায়, এগুলো ধংস করে নদীতে ফেলে দেয়া হয়। পরে তিনি সকল দোকানীদের উদ্দেশ্য করে বলেন কোনভাবেই যেন দোকানে রং মেশানো ড্রিংকস এবং বি এস টি আই অনুমোদন ছাড়া কোন পন্য বা শিশু খাদ্য যেন দোকানে না রাখা হয়,এই বিষয়ে সকলকে সতর্ক করেন। তিনি আরো বলেন আজ আমি কোন রকম জরিমানা করলাম না পরে যদি একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে তাহলে নিরাপদ খাদ্য আইনে মামলা করা হবে।