সোমবার, ২৭শে নভেম্বর, ২০১৭ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

বিয়ের ধুম পড়ে গেছে ভারতের অন্ধ্র প্রদেশে

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৪, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক : হেমন্তের শেষ আর শীতের শুরু উপমহাদেশের ‘বিয়ের মৌসুম’। তারই ধারাবাহিকতায় বিয়ের ধুম পড়ে গেছে ভারতের অন্ধ্র প্রদেশে। বরাবরের ধারাবাহিকতায় এই মৌসুমেও অন্তত লক্ষাধিক বিয়ের আভাস পাচ্ছেন রাজ্যের কর্মকর্তারা। রাজ্যজুড়ে তাই সরকারি-বেসরকারি দফতরে জমা পড়ছে গোছা গোছা ছুটির আবেদন। কেউ বিয়ে করার জন্য, কেউ বিয়ের নিমন্ত্রণে অংশ নেওয়ার জন্য।

এই বিয়ের দাওয়াতে অংশ নিতে ছুটি চাইছেন রাজ্যের বিধানসভার সদস্যরাও (বিধায়ক)।বিধানসভার স্পিকার কোডেলা শিবপ্রসাদ রাও মঞ্জুরও করছেন সেসব ছুটির আবেদন। কিন্তু তাই বলে শতাধিক বিধায়ক ছুটি চাইবেন, আর স্পিকারও তা দিয়ে বসবেন?

শুক্রবার (২৪ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগে থেকেই ১৭৬ আসনবিশিষ্ট বিধানসভার বিরোধীদল যুবজন শ্রমিক রিঠু কংগ্রেসের ৬৭ বিধায়ক অধিবেশন বয়কট করে আসছেন। এরমধ্যে ক্ষমতাসীন দল তেলুগু দেশম পার্টিরও শতাধিক বিধায়ক ছুটি পেয়ে যাওয়ায় আগামী দুই কর্মদিবস ফাঁকা থাকবে বিধানসভার অধিবেশনকক্ষ।

এ নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়েছে সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। সমালোচকদের অনেকেই বলতে শুরু করেছেন, গত বছর যে বিধায়কদের মাসিক বেতন ৯৫ হাজার থেকে বাড়িয়ে ১ লাখ ২৫ হাজার রুপি করা হয়, যাদের কাঁধে রাজ্যের উন্নয়নের গুরুদায়িত্ব, তারা কীভাবে গণহারে ছুটি নিতে পারেন!