শুক্রবার, ১লা ডিসেম্বর, ২০১৭ ইং ১৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ভিসা দেবে সৌদি আরব, তালিকায় বাংলাদেশও

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৬, ২০১৭
news-image

---

বিদেশি নাগরিকদের ভিসা দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। লোকজন যাতে সহজেই ভিসার জন্য আবেদন করতে পারেন, সেজন্য ২০১৮ সালের মধ্যেই অনলাইন প্রযুক্তি ব্যবহার করা হবে।

নতুন নিয়ম অনুযায়ী আগামী বছর থেকেই বাংলাদেশীসহ অন্যান্য দেশের যে কেউ টুরিস্ট ভিসায় মধ্যপ্রাচ্যের ক্ষমতাধর এ দেশটি ভ্রমণ করতে পারবেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন’কে দেয়া এক সাক্ষাৎকারে সৌদি কমিশন ফর ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ-এর প্রধান প্রিন্স সুলতান বিন সালমান বিন আবদুল আজিজ এ তথ্য জানিয়েছেন।  সাক্ষাৎকারটি বুধবার সিএনএন-এ সম্প্রচার করা হয়।

সাক্ষাৎকারে তিনি বলেন, সরকার রক্ষণশীল দেশটিকে উন্মুক্ত করে দিতে চাইছে। অর্থনীতিতে বৈচিত্র্য আনতে আয়ের নতুন নতুন উৎসের সন্ধান করা হচ্ছে। যারা এখানে আসতে চান এবং এই দেশ সম্পর্কে অভিজ্ঞতা লাভ করতে চান তাদের প্রতি লক্ষ্য রেখেই এই নিয়ম করা হয়েছে।

সৌদি আরবের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রুস্তু আল কুবাইশি সম্প্রতি জানান, সৌদি আরবে অনেক দক্ষ কর্মী আছে। অনেক কর্মীরা বিদেশি ভাষা জানে। ভ্রমণ ভিসা চালু হলে কাজের খুব সুবিধা হবে।

বর্তমানে সৌদি আরবে বিদেশিদের ভ্রমণের ক্ষেত্রে আবাসিক কর্মী এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তি, ব্যবসায়ী এবং হজযাত্রীরাই এখন দেশটিতে ভিসা পান।