সোমবার, ২৭শে নভেম্বর, ২০১৭ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মিশরে মসজিদে জঙ্গি হামলা, নিহত ২৩৫

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৪, ২০১৭
news-image

---

মিশরের উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে একটি মসজিদে বোমা ও বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ২৩৫ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ১২৫ জন। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।শুক্রবার জুমার নামাজের সময় আল-আরিশের কাছে বির-আল আবেদ শহরের আল রাওদাহ মসজিদে এ হামলা হয় বলে প্রত্যক্ষদর্শীদের বরাতে জানিয়েছে মিশরের গণমাধ্যম।

একটি খবরে বলা হয়, জঙ্গিরা চারটি বাহনে করে এসে নামাজরতদের ওপর গুলি চালায়। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।গোলযোগপূর্ণ সিনাইয়ে ২০১৪ সালে ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জিহাদি দলগুলোর উত্থানের পর থেকে শুক্রবারের জামাতে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা।

মিসরের নিরাপত্তা বাহিনী সিনাইয়ের উত্তরে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াই করে আসছে। সেখানে জঙ্গিরা পুলিশ ও সেনাবাহিনীর কয়েক শ সদস্যকে হত্যা করে। গত তিন বছরে দুই পক্ষের লড়াই আরও তীব্র হয়েছে। সেখানে জঙ্গিদের বেশির ভাগ হামলার লক্ষ্যবস্তুই হলো নিরাপত্তা বাহিনী। তবে তারা মিসরের খ্রিষ্টান গির্জা ও তীর্থযাত্রীদের ওপর আক্রমণের মাধ্যমে হামলার পরিধিকে উপদ্বীপের বাইরেও প্রসারিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সূত্র: বিবিসি, সিএনএন।