সোমবার, ২৭শে নভেম্বর, ২০১৭ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রেন-ট্রাকের সংঘর্ষ, সহকারী ট্রেনচালক নিহত

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৪, ২০১৭

---

নিউজ ডেস্ক : ঢাকা-রাজশাহী রেলরুটের গাজীপুরের বক্তারপুর এলাকায় রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ট্রেনের চালকসহ আরও অন্তত ১৫ জন।

নিহত নূর আলম শরীফ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার শশা গ্রামের মমিন শরীফের ছেলে। তিনি ট্রেনের চালক হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ৬ ঘণ্টা পর সকাল ৮টার দিকে আবারো ট্রেন চলাচল শুরু হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর ইব্রাহিম চৌধুরী জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস কালিয়াকৈর উপজেলার বক্তারপুর রেলক্রসিংয়ে পৌঁছলে রয়েল গ্রুপের একটি বিকল ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় ট্রেনের সহকারী চালক ঘটনাস্থলে মারা যান। পরে বগি বিচ্ছিন্ন হয়ে ইঞ্জিনের সাথে ৪টি বগি নিয়ে ট্রেনটি খাড়াজোড়া এলাকায় পৌঁছে এবং অপর ৭টি বগি ঘটনাস্থলে থেকে যায়। দুর্ঘটনায় ট্রেনের কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশনের গুদাম পরিদর্শক ইব্রাহিম চৌধুরী বলেন, রেলক্রসিংয়ে রয়েল গ্রুপের একটি ট্রাক বিকল হয়ে দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি এসে ট্রাককে ধাক্কা দিলে ট্রেনের সহকারী চালক নূর আলম ঘটনাস্থলেই মারা যান।

দুর্ঘটনায় ট্রেনটির চালকসহ ১৫ ট্রেনযাত্রী আহত হলে তাদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলে তিনি জানান।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. রাকিবুল ইসলাম বলেন, শুক্রবার সকাল ৮টার দিকে দুর্ঘটনায় পড়া ট্রেনটি উদ্ধার করার পর আবার ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমের রেল যোগাযোগ শুরু হয়।