g ‘দেশের অর্থনীতির পাশাপাশি রাজনীতিতেও প্রবাসীরা অর্থবহ’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

‘দেশের অর্থনীতির পাশাপাশি রাজনীতিতেও প্রবাসীরা অর্থবহ’

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক :বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের আয়ের উৎস ও অর্থনীতি যাদের শ্রমের উপর দাঁড়িয়ে আছে, তাদের ভোটাধিকার থাকবে না এটা কেমন কথা! প্রবাসীদের শ্রমের টাকায় দেশের অর্থনীতি সচল রয়েছে, আগামীতে তাই প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। কারণ, দেশের অর্থনীতির পাশাপাশি রাজনীতিতেও প্রবাসীরা অর্থবহ।

তাই আমরা ভিশন-২০৩০-এ প্রবাসীদের ভোটাধিকারের দাবি করে গুরুত্বপূর্ণ প্রস্তাব উপস্থাপন করেছি।
শুক্রবার সংযুক্ত আরব আমিরাত বিএনপির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দীর্ঘ ৫ বছর যাবৎ আমিরাতের শ্রমবাজার বন্ধের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‌এটি সম্পূর্ণ কূটনৈতিক ব্যর্থতার ফসল। আমাদের শ্রমিকরা প্রতিনিয়ত কাজ করে আসলেও দীর্ঘদিন ধরে এ সমস্যার সমাধান করতে পারেনি সরকার। আমরা নির্বাচিত হলে অবশ্যই এই রুদ্ধদ্বার খুলে যাবে।

আগামী নির্বাচন ও দলের অবস্থান সম্পর্কে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী নির্বাচনে আর জোর করে ক্ষমতা দখলের চেষ্টা চলবে না। এমন কিছু করতে চাইলে, জনগণ তাদের প্রতিহত করবে। সব ধরনের নির্বাচনী রোডম্যাপ ফলো করছি। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত।

দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেল আয়োজিত কেন্দ্রীয় কমিটির অভিষেক, সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেন। সাধারণ সম্পাদক আবদুল সালাম তালুকদারের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক সঙ্গীত শিল্পী বেবী নাজনীন, নির্বাহী কমিটির সদস্য কাজী সাইদুল আলম বাবুল, ওমান বিএনপির সভাপতি অধ্যাপক ওসমান গণি, আমিরাত বিএনপির সহ-সভাপতি নুরুল আলম প্রমুখ।
অনুষ্ঠানে আরব আমিরাত বিএনপির পক্ষ থেকে আরও বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম-সম্পাদক মোস্তফা মাহমুদ, প্রথম যুগ্ম সম্পাদক প্রকৌশলী মাহে আলম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রুপু, যুগ্ম সম্পাদক ডা. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আবদুল কুদ্দুস খালেদ, সহ-সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন খান, সহ-সাধারণ সম্পাদক সোলাইমান, সহ-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেনকে আগামী নির্বাচনে প্রার্থীতা দেয়া ও প্রবাসী রাজনৈতিকদের দেশে ফেরার পর দেশীয় রাজনীতিতে সক্রিয় হবার সুযোগ সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন। এসময় প্রধান অতিথির কাছে দুইটি প্রস্তাব উপস্থাপন করেন তারা। পরে আমিরাত বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আলীম সাইফুলের নেতৃত্বে অভিষেক-২০১৭ স্মরণিকা ‘হৃদয়ে জিয়া’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয় এবং জাহাঙ্গীর আলম রুপুর পরিচালনায় সংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশে খ্যাতনামা শিল্পী বেবি নাজনীন।

এসময় উপস্থিত ছিলেন আমিরাত বিএনপির সহ-সভাপতি ইলিয়াছ চৌধুরী, তোফাজ্জ্ল হোসেন মানিক, জাকির হোসেন খতিব, আমিরুল ইসলাম চৌধুরী, শাহনেওয়াজ ফিরোজ কাওসার, মাও. আবদুল্লাহ আল মামুন, সিরাজুল ইসলাম নওয়াব, রফিক, দুবাই বিএনপির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, আবুধাবী বিএনপি নেতা ইসমাইল হোসেন তালুকদার, শারজাহ বিএনপির আহ্বায়ক করিমুল হক, আজমান বিএনপির সভাপতি শাহীনুর শাহীন, মুসাফ্ফা বিএনপি নেতা রুহুল আমিন, উম্ম আল কুইন বিএনপির সভাপতি আবদুল্লাহ আল ফারুক, রাস আল খাইমা বিএনপি সভাপতি নাছির আহম্মেদ, ফুজাইরা বিএনপির সভাপতি সিরাজুল ইসলামসহ আবুধাবী, দুবাই, শারজাহ, আজমান, রাস আলখাইমা, ফুজাইরা, আল আইন শহর থেকে আসা বিএনপির নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর