g এলবিডব্লিউতে লায়নের ইতিহাস | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এলবিডব্লিউতে লায়নের ইতিহাস

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৪, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টে যেখানে শেষ করেছিলেন চট্টগ্রাম টেস্টে যেন সেখান থেকেই শুরু করেন নাথান লায়ন। তার মায়াবী স্পিনে একে একে সাজঘরে ফেরেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও মুমিনুল হক। চারজনকেই এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন এই অস্ট্রেলিয়ান স্পিনার। এর মধ্য দিয়ে ইতিহাস গড়েন তিনি। ইতিহাসের প্রথম বোলার হিসেবে কোনো দলের টপঅর্ডারের চারজন ব্যাটসম্যানকেই লেগ বিফোরের ফাঁদে ফেলার কীর্তি গড়েন লায়ন।

মিরপুর টেস্টের দুই ইনিংসে লায়ন নেন চার উইকেট। চট্টগ্রাম টেস্টের প্রথম চারটি উইকেটই দখল করে ইতিহাসের পাতায় জায়গা করে নেন এই অজি স্পিনার।

সকালে টসে জিতে ব্যাটিংয়ে নেমে লায়নের তোপের মুখে পড়ে প্রথম ঘণ্টায় তামিম ও ইমরুলকে হারায় বাংলাদেশ। দুজনকেই লেগ বিফোরের ফাঁদে ফেলে লায়ন। মুমিনুল হক ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ প্রতিরোধ গড়ে তোলার পর ছন্দপতন ঘটে টাইগারদের। লাঞ্চের আগে এবং পরে এই দুজনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন লায়নই।

টানা চারজনকে লায়ন লেগ বিফোরের ফাঁদে ফেলার পরপরই অনেকেই ইতিহাস ঘাঁটতে শুরু করেন। পরে ক্রিকইনফো নিশ্চিত করে, টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো কোনো দলের শীর্ষ চার ব্যাটসম্যান একই বোলারের বিপক্ষে লেগ বিফোরের ফাঁদে পড়েন।

এ জাতীয় আরও খবর