g ঢাকার সাথে বাঞ্ছারামপুরের সরাসরি সড়ক যোগাযোগ আগামী বছরে নভেম্বরে। | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩১শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাকার সাথে বাঞ্ছারামপুরের সরাসরি সড়ক যোগাযোগ আগামী বছরে নভেম্বরে।

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৮, ২০১৭

---

ফয়সল আহমেদ ,বাঞ্ছারামপুর : দেশের পূর্ব ও দক্ষিণ বঙ্গের ৪টি নদীর উপর ৩৯ কোটি ৭০ লাখ ২৪ হাজার ৭৬৭ টাকা ব্যায়ে ৪টি সেতু নির্মান করবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।২০১৮ সালের নভেম্বরে এর কাজ শেষ হলে তা জনসাধারারনের জন্য খুলে দেয়া হবে।আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীর সেতু ভবনে চারটি নির্মানের চুক্তি সই হয়।সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে সেতু নির্মানের জন্য চারটি পরামর্শক প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়।৪টি সেতু হলো ঢাকা বিভাগের আড়াইহাজার-বাঞ্ছারামপুর সড়কে সেতু,বরিশাল বিভাগে কালাবন্দর ও তেতুলিয়া,পটুয়াখালী-আমতলী-বরগুনা সড়কের পায়রা নদীর উপর সেতু,বাকেরগনজ-বাউফল উপজেলা সড়কে সেতু।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, কনষ্ট্রাকশন অব ফোর ব্রিজ অব ইষ্টার্ন এন্ড সাউদান রিজিওন অব বাংলাদেশ প্রকল্পের আওতায় বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে সেতুগুলো নির্মান করা হবে। মেয়াদ জুন-২০১৭ হতে২০১৭ নভেম্বর পর্যন্ত।
প্রকল্পের ফিজিবিলিটিষ্টাডি কাজের পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগের সারসংক্ষেপ গত ১২ জুলাই সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটিতে উপস্থাপন করা হয়।গুনগতমান ও ব্যায়ভিত্তিকনির্বাচন (কিউসিবিএস) পদ্ধতিতে নিয়োগ দেয় কমিটি।প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে,৬ লাখ ৫৬ হাজার ২শত মার্কিন ডলার। বাঞ্ছারামপুরের ১৩টি ইউনিয়নে আনন্দ করে এলাকাবাসী। একই অবস্থা নবীনগর,মুরাদনগর ও কুমিল্লার হোমনা উপজেলায়।

এদিকে, এ খবর বাঞ্ছারামপুরে পৌছামাত্র আগে-পরে আনন্দ মিছিলের বন্যা বয়ে যায় বাঞ্ছারামপুরের ১৩টি ইউনিয়নে।আনন্দ করে নবীনগর,মুরাদনগর ও কুমিল্লার হোমনা উপজেলাবাসী।দলমত নির্বিশেষে ব্যান্ড বাজিয়ে,রং ছিটিয়ে উৎসব করতে দেখা যায়।সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক মহিউদ্দিন মহি বলেন-‘আমাদের দীর্ঘদিনের চাওয়া ছিলো ব্রীজটি।সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে এ জন্য বাঞ্ছারামপুরবাসীর পক্ষ থেকে জানাই ধন্যবাদ।’।উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক ও উজানচর ইউপি চেয়ারম্যান জাদীদ আল রহমান জনি বলেন,-‘এই ব্রিজটি বাঞ্ছারামপুরবাসীর স্বপ্ন ছিলো। স্থানীয় সাংসদ ক্যা. এবি তাজুল ইসলামের চেষ্টা ও আগ্রহে ওয়াইব্রীজ থেকে শুরু করে নির্মিতব্য ৩য় মেঘনা সেতুতে এই এলাকার মোট ৪ থেকে ৫ উপজেলাবাসীর কোটি মানুষ প্রত্যক্ষভাবে উপকৃত হবে।’
বিএনপি নেতা ও আগামী নির্বাচনে এমপি প্রার্থী কৃষিবিদ মেহেদী হাসান পলাশ স্বীকার করে বলেন,-‘ক্যা.তাজ ও ওকায়দুল কাদের এতোদিন পর ভালো একটি কাজ করেছেন।তিনি ব্রীজটি নির্মানে সহায়ক ভূমিকা রাখায় তাকে আমাদের দল থেকে ধন্যবাদ।

 

এ জাতীয় আরও খবর