g চট্টগ্রামে পুলিশের ১৪৫টি অভিযোগ বক্স, অভিযোগ নেই ! (ভিডিও) | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ৬ই আগস্ট, ২০১৭ ইং ২২শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

চট্টগ্রামে পুলিশের ১৪৫টি অভিযোগ বক্স, অভিযোগ নেই ! (ভিডিও)

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

চট্রগ্রাম মহানগরীতে পুলিশ ১৪৫টি স্পটে অভিযোগ বক্স বসালেও তাতে জমা পড়ছে না কোন অভিযোগ। হয়রানির ভয় এবং আস্থাহীনতাই এর বড় কারণ বলে মনে করছেন সাধারণ জনগন। সিএমপির দাবি, পুলিশি সেবা আরো বিস্তৃত করা এবং মানুষের অভিযোগ জানতেই এই উদ্যোগ।

বন্দরনগরীর জামালখান সড়ক এলাকায় তিন মাস আগে অভিযোগ বক্স বসায় পুলিশ। উদ্দেশ্য সাধারণ মানুষ যাতে নির্ভয়ে তাদের অভিযোগ, হয়রানি কিংবা ভোগান্তির বিষয় জানাতে পারে। দুই দিন ধরে একাধিক স্পট ঘুরে অভিযোগ বক্সগুলোতে কোন অভিযোগের চিঠি পাওয়া যায়নি।

অনেকের মধ্যে আস্থাহীনতায় কাজ করছে বলে জানা গেছে। পুলিশি হয়রানির আশঙ্কায় এ কার্যক্রমে সারা মিলছে না বলে অনেকেই মনে করছেন। এ প্রসঙ্গে একজন বলেন, থানায় গিয়ে যেখানে আমরা ঠিকমতো সেবা পাই না, সেখানে অভিযোগ বক্সে অভিযোগ করলে কতটুকু সেবা পাওয়া যাবে সে বিষয়ে সন্দেহ আছে।

যদিও অভয় দিয়ে পুলিশ কর্মকর্তরা বলেছেন, সেবা প্রাপ্তি আরো সহজ করতেই এই উদ্যোগ। এর মাধ্যমে অপরাধ সংক্রান্ত নতুন তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন তারা।

সিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে অপরাধের অভিযোগ প্রাপ্তির ক্ষেত্র যেন আরো বিস্তৃত হয়। মানুষ যেন খুব সহজে আমাদের কাছে অভিযোগ পাঠাতে পারে।

অভিযোগ জানানোর জন্যে আগে থেকেই সিএমপি’র মোবাইল এপস চালু রয়েছে। তবে যারা প্রযুক্তি ব্যবহার করে না তাদের জন্যে এ অভিযোগ বক্স চালু করা হয়েছে বলে জানান পুলিশ। সূত্র : যমুনা টিভি