g ঢাবি ছাত্রলীগের সাবেক সভাপতির বিরুদ্ধে মামলা, উত্তাল ফেসবুক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং ৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাবি ছাত্রলীগের সাবেক সভাপতির বিরুদ্ধে মামলা, উত্তাল ফেসবুক

AmaderBrahmanbaria.COM
জুলাই ৯, ২০১৭

---

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসানের বিরুদ্ধে একটি মামলার জের ধরে আলোড়ন চলছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। মাদারীপুর সদর থানার ওসি চাঁদাবাজির অভিযোগ করে এ মামলাটি করেন বলে জানান মেহেদী হাসান।

ছাত্র রাজনীতিতে ক্লিন ইমেজের হিসেবে পরিচিত এ নেতা আজ শনিবার মামলা নিয়ে আক্ষেপ করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এরপরেই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকরা তার পক্ষ নিয়ে স্ট্যাটাস দেন। বিশেষ করে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সাংবাদিক শরিফুল হাসান, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির অনেক নেতা তার পক্ষে অবস্থান নেন। হাজার হাজার শেয়ার, লাইক আর কমেন্টসে বিভিন্ন জন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

সাংবাদিক শরিফুল হাসান তার স্ট্যাটাসে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়ে লিখেছনে, মাদারীপুরে চাঁদা দাবি করার একটা মামলার এক নম্বর আসামি তিনি। মেহেদী লিখেছে, মামলা দেখে আমি কেবলই হাসি। আমার জীবন কেমন সবাই দেখেছেন।

মনে করার চেষ্টা করলাম আসলেই ওকে কেমন দেখেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে থাকতে মেহেদীকে দেখেছি আর দশটা ছেলের চেয়ে একটু আলাদ। ওর বিরুদ্ধে চাঁদার মামলা শুনে বিস্মিত হয়ে ভাবি ঢাকায় এতো সুযোগ থাকতে মাদারীপুরে গিয়ে ওকে চাঁদা চাইতে হবে কেন? পরে শুনলাম সেই একই ঘটনা। মাদারীপুরে আওয়ামী লীগের কোন্দল আর এই কোন্দল সারা বাংলাদেশের মধ্যে ভয়াবহ। আমি সবসময় বলি আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ। এই এক ঘটনা প্রমাণ করে আগামী নির্বাচন এবং রাজনীতিকে কেন্দ্র করে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল কতোটা তীব্র হয়েছে। আচ্ছা রাজনীতির নামে এমন প্রতিহিংসা বন্ধ হবে কবে? কবে বন্ধ হবে নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজি, প্লেট চুরি কিংবা পুকুরের মাটি চুরির মামলা?
এমন আক্ষেপ জানিয়েছেন অনেক শিক্ষক ও সাংবাদিকরাও। ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা জানান, মেহেদী হাসান ছাত্রলীগে মেধাবী হিসেবে পরিচিত। দায়িত্বে থাকাকালীন সময়ে তার বিরুদ্ধে কখনো কেউ কোনো ধরনের অভিযোগ তুলতে পারেনি। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা ভালো মানুষদের সাথে কার্যত উপহাসের শামিল।